মঙ্গলবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০৩ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে করোনায় একদিনে ৬ জনের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে করোনায় একদিনে ৬ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁও জেলায় করোনায় নমুনা পরীক্ষা ও শনাক্তের হার কিছুটা কমলেও উঠানামা করছে মৃত্যুর সংখ্যা। জেলায় ২৪ ঘণ্টায় করোনায় হাসপাতালে চিকিৎসাধীন আরো ৬ জনের মৃত্যু এবং নতুন করে আরো ২৭ জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য প্রকাশ করা হয়। এতে বলা হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪ঘন্টায় আরো ছয়জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলাতেই ৪৫, ৬০, ৬০, ৬৫, ৭৫ ও ৮৫বছর বয়সী ছয়জন পুরুষ রোগী । জেলায় করোনায় এপর্যন্ত মোট একশ’ ৪৬জনের মৃত্যু হলো।

এছাড়া ৮৮’জনের নমুনা পরীক্ষা পর জেলায় নতুন করে আরো ২৭জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে শনাক্ত সদর উপজেলায় ২২জন, পীরগঞ্জে একজন, রাণীশংকৈলে দুইজন, বালিয়াডাঙ্গীতে দুইজন ও হরিপুরে নেই। আক্রান্তের আনুপাতিক হার ৩০দশমিক ৬৮ ভাগ। এপর্যন্ত জেলায় মোট শনাক্ত ৫,৩১৭জন, ২৪ঘন্টায় সুস্থ্য ৩০জন, মোট সুস্থ ৩,৭৫০জন।

এদিকে জেলায় করোনায় আক্রান্তের হার বৃদ্ধি পাওয়ায় তাদের চিকিৎসা নিশ্চিত করতে ইতিমধ্যে ২৫০শয্যার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালকে করোনা ইউনিট ও আইসোলেশন ওয়ার্ড -এর জন্য দুইশয্যা নির্ধারণ করা হয়। ফলে হাসপাতালে প্রতিদিন চিকিৎসা নিতে আসা অসংখ্য রোগীর চাপের কারণে এবং অভিজ্ঞ-দক্ষ চিকিৎসক, নার্সসহ কর্মী সংকটের কারণে চিকিৎসা সেবা দিতে সকলকে রিতীমত হিমশিম খেতে হচ্ছে। এমতাবস্থায় সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জেলাবাসিকে সাবধানতা অবলম্বনসহ সরকারি নির্দেশনা ও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। তিনি করোনায় আতংক নয়, সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রাখতে টিকায় প্রাধান্য বিশেষজ্ঞদের         মডেল পিয়াসা ও মৌ ৩ দিনের রিমান্ডে         করোনা সঙ্কটে বিএনপি গৃহকোণে ॥ কাদের         এ মাসেই কিছু আইপি টিভি অনুমোদন দেয়া হবে ॥ তথ্যমন্ত্রী         আরেক ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা দর্জি মনির গ্রেফতার         চলতি মাসে আরও ৫০ লাখ টিকা আসছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         শুধু জুলাই মাসেই করোনায় মৃত্যু ৬১৮২ জনের         ’২২ সালেই দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দোহাজারী-কক্সবাজার         চট্টগ্রামে থামছে না পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি, গড়ে উঠছে দালানও         জেলা শহর, সিটি ও পৌরসভায় চলছে ওএমএসে চাল বিক্রি         অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড         সেপ্টেম্বরে জাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ করল বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৮৯         মডেল মৌ ও পিয়াসার ৩ দিন করে রিমান্ড         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৮৭ জন হাসপাতালে ভর্তি         ‘বর্তমানে টিকার কোনো সঙ্কট নেই’         বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         সহযোগীসহ চিকিৎসক ইশরাত ছয় দিনের রিমান্ডে