বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামেকে করোনায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২২ জনের মৃত্যু

রামেকে করোনায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ রাজশাহীতে করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যু বেড়েই চলেছে। রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২২ জনের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

এর আগের দিন এই হাসপাতালের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু হয়েছিল। ফলে রামেক হাসপাতালে আবারও মৃত্যু বাড়লো।বৃহস্পতিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। হাসপাতালের পরিচালক জানান, নতুন করে মারা যাওয়া ২২ জনের মধ্যে সাতজন করোনা পজিটিভ রোগী ছিলেন। এছাড়া জ্বর ও শ্বাসকষ্টসহ বিভিন্ন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বাকি ১৫ জনের মৃত্যু হয়েছে। নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়েছে। করোনা ইউনিটে মৃত ২২ জনের মধ্যে রাজশাহী জেলার ১০ জন, নাটোরের ছয়জন, নওগাঁর দুইজন ও পাবনা জেলার চারজন মারা গেছেন।

মৃত ২২ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও নয়জন নারী রয়েছেন। তাদের মধ্যে ১১-২০ বছরের মধ্যে একজন পুরুষ, ২১-৩০ বছরের মধ্যে একজন পুরুষ ও একজন নারী, ৩১-৪০ বছরের মধ্যে একজন পুরুষ ও একজন নারী, ৪১-৫০ বছরের মধ্যে একজন পুরুষ ও দুইজন নারী, ৫১-৬০ বছরের মধ্যে একজন পুরুষ এবং ষাটোর্ধ্ব আটজন পুরুষ এবং পাঁচজন নারী ছিলেন। হাসপাতালে এ নিয়ে চলতি মাসে রামেক হাসপাতালে ৩৮৯ জনের মৃত্যু হলো। গত জুনে মারা গেছেন ৪০৫ জন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা সংখ্যা মোট ৪৫৪টি। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ভর্তি ছিলেন মোট ৪৩৪ জন। এর মধ্যে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২১০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৬৬ জন। করোনা নেগেটিভ হওয়ার পরও অসুস্থ হয়ে ভর্তি আছেন ৫৮ জন। ২৪ ঘণ্টায় নতুনভাবে এই হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন।

সিভিল সার্জন কার্যালয়ের হিসাব অনুযায়ী, বুধবার রাজশাহী জেলায় মোট ১৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহীতে বর্তমানে করোনা সংক্রমণের হার ৩৭ দশমিক ৪ শতাংশ।

শীর্ষ সংবাদ:
৬০ লাখ ডোজ ফাইজারের করোনার টিকা আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে         দেশে করোনায় এক দিনে রেকর্ড ২৬৪ জনের মৃত্যু         জুলাই মাসে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্ট         ‘ক্রীড়া ও সাংস্কৃতিক জগতে শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         শেখ কামালের জন্মদিন ॥ স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী         ‘শেখ কামালের পদ-পদবি-ক্ষমতার প্রতি আকর্ষণ ছিল না’         পরীমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         খুলনায় করোনায় চার জনের মৃত্যু         ঝিনাইদহে করোনা পজিটিভ ও উপসর্গে ৫ জনের মৃত্যু         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা