সোমবার ১৭ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লকডাউনে আটকেপড়া জবি শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে

  • সহযোগিতায় ছাত্রলীগ

জবি সংবাদদাতা ॥ করোনার সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনে আটকে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা তৃতীয়দিনের মতো সোমবার বিশ্ববিদ্যালয়ের বাসে করে বাড়ি ফিরছেন। এতে সার্বিকভাবে সহযোগিতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের উদ্দেশ্যে সোমবার সকাল ৮টায় ছেড়ে যায় ৯টি বাস। সোমবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আবদুল্লাহ্-আল্-মাসুদ এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ময়মনসিংহ রুটে ২, চট্টগ্রাম ১, নোয়াখালী ১, শেরপুর ১, লক্ষ্মীপুর ১, চাঁদপুর ১, জামালপুর ১, নেত্রকোনা ১টি সহ মোট ৯টি বাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল ৮টায় চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

শুধু সোমবারই মোট শিক্ষার্থী গিয়েছে ৪০০ জন। এর মধ্যে ময়মনসিংহ বিভাগে দুই শ’ ২৫ জন শিক্ষার্থী এবং চট্টগ্রাম বিভাগে এক শ’ ৮০ জন শিক্ষার্থী। আর আমাদের বাস ড্রাইভার, হেলপারদের বিশ্রাম ও যাবতীয় খরচের জন্য বরাদ্দ দেয়া হয়েছে।

সকালেও প্রথমদিনের মতো শিক্ষার্থীদের ভিড় দেখা যায়। ব্যাগপত্রসহ শিক্ষার্থীরা নিজ নিজ বাসে করে যাত্রা শুরু করেন। নির্দেশনা অনুযায়ী তাপমাত্রা চেক করে শিক্ষার্থীদের বাসে উঠতে দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
খুনীদের পুরস্কৃত করেন এরশাদ খালেদা         ১৫ ও ২১ আগস্ট হত্যাকান্ডের কুশীলবরা এখনও সক্রিয় ॥ সেতুমন্ত্রী         শোক দিবসের সব অনুষ্ঠানে র‌্যাবের টহল থাকবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধুর স্বাধীনতার প্রদীপ অনন্তকাল জ্বলবে ॥ তথ্যমন্ত্রী         এক সপ্তাহে ১ কোটি মানুষকে টিকা দেয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         লিঙ্গ-বয়সভেদে করোনার উপসর্গ ভিন্ন         আজ থেকে শুরু হচ্ছে এ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান         পর্যটনেই সম্ভব কোটি মানুষের কাক্সিক্ষত কর্মসংস্থান         ‘দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল’         করোনা ভাইরাসে আরও ২৩১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৪৪         করোনা ভাইরাস ॥ ১ সপ্তাহে ১ কোটি মানুষকে টিকাদানের লক্ষ্য সরকারের         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৩৭ জন হাসপাতালে ভর্তি         ‘গার্মেন্টস খুলে দেয়ায় সংক্রমণ আরও বাড়বে’         চাপ সামলাতে সাময়িক ব্যবস্থা হিসেবে গণপরিবহন চালু ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দারিদ্র্যের নয়, দেশ এখন উন্নয়নের রোল মডেল         ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ৩৯৪ অভিবাসী উদ্ধার         সোমবার থেকে ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ         এডিসের লার্ভার উৎস নিধনে দক্ষিণ সিটিতে চালু হচ্ছে নিয়ন্ত্রণ কক্ষ         লঞ্চ চলবে আগামীকাল ভোর ৬টা পর্যন্ত         ১৫ আগস্ট ইতিহাসের নিষ্ঠুরতম রাজনৈতিক হত্যাকাণ্ড