মঙ্গলবার ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫

খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫
  • এখন পর্যন্ত একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ খুলনা বিভাগে করোনায় মৃত্যু এবং আক্রান্তের হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যু। এর মধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ সাত জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগে ৬২৫ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। সুস্থ হয়েছেন আরও ১৯২ জন।

আজ শনিবার (১৯ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার সাত জন, খুলনার তিন জন, সাতক্ষীরার চার জন, যশোরের তিন জন, চুয়াডাঙ্গার দুই, মেহেরপুরে দুই জন ও ঝিনাইদহের একজন মৃত্যুবরণ করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১৭ জুন) বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়। তবে শুক্রবার বিভাগে আট জনের মৃত্যু হয়।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৪৪ হাজার ২৬৯ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯৭ তে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ১২৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলা ভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১২ হাজার ৫৯৮ জন। মারা গেছেন ২০৬ জন এবং সুস্থ হয়েছেন নয় হাজার ৯৩৪ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিন জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো দুই হাজার ৪৮২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৭২২ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৮৫২ জন এবং মারা গেছেন ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৯২৮ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন নয় হাজার ৪০৭ জন। মারা গেছেন ১০৪ জন এবং সুস্থ হয়েছেন ছয় হাজার ৭৪১ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ১৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ২১৮ জন। মারা গেছেন ৩০ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৩৮৫ জন। এ সময় মারা গেছেন ২৪ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২২০ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৩০৬ জন। মারা গেছেন ৬২ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৮৬৮ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ১১২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ছয় হাজার ১৭৪ জন। মারা গেছেন ১৪৭ জন এবং সুস্থ হয়েছেন চার হাজার ৯৭৩ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৫২৩ জন। মারা গেছেন ৬৮ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৯৩৮ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন এক হাজার ৩১৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৯৫৫ জন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২২৭৯২৩৮৮৭
আক্রান্ত
১৫৪১৩০০
সুস্থ
২০৪৬০৬২০৫
সুস্থ
১৪৯৮৬৫৪
শীর্ষ সংবাদ:
হস্ত ও কারুশিল্পে রোহিঙ্গা জীবন সমাজ সংস্কৃতি         নির্বাচন ও নির্বাচনী পরিবেশ বিনষ্টের জন্য বিএনপি প্রস্তুতি নিচ্ছে ॥ কাদের         ভারতে ইলিশ রপ্তানির অনুমতি ৫২ প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         দুর্গাপূজা উপলক্ষে ৩ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী         সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠি অপ্রত্যাশিত : স্বরাষ্ট্রমন্ত্রী         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৭৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি         ‘যে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার’         দুর্নীতির বিষয়ে সরকারের জিরো টলারেন্স নীতি ॥ ওবায়দুল কাদের         রাশিয়ায় বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় নিহত অন্তত ৮         স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট         সুদিনের অপেক্ষায় ফুল ব্যবসায়ীরা         সাবমেরিন ইস্যুতে ব্রিটেনের সঙ্গে প্রতিরক্ষা বৈঠক বাতিল ফ্রান্সের         স্বাস্থ্যের গাড়িচালক মালেকের ১৫ বছর কারাদণ্ড         ১৬০ ইউনিয়ন ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে         কুমিল্লা-৭ আসনে নৌকার মাঝি ডা. প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা         ‘ই-কমার্স রেগুলেটরি অথরিটি’ গঠন চেয়ে রিট         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব         জাতিসংঘের ৭৬তম অধিবেশন ॥ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         দুর্ঘটনায় প্রাণ গেল জোহানেসবার্গের নতুন মেয়রের