বুধবার ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার অর্থনীতিতে ভাল অবস্থানে রয়েছে ॥ অর্থমন্ত্রী

সরকার অর্থনীতিতে ভাল অবস্থানে রয়েছে ॥ অর্থমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৫ জুন ॥ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, করোনা পরিস্থিতিতে বিশ্বের অনেক দেশ অর্থনীতিতে ঝিমিয়ে গেলেও শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সকল বাধা উপেক্ষা করে অর্থনীতিতে ভালো অবস্থানে রয়েছে। অর্থনীতির চাকা সচল রাখতে সরকার বিরামহীন কাজ করে যাচ্ছে। দেশের প্রত্যেকটি মানুষকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিচ্ছেন। মঙ্গলবার কুমিল্লা লালমাই এলাকার আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রের ৪৮ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। অর্থমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর লক্ষ্য ২০৪১ সালে বিশ্বের উন্নত বাংলাদেশ গড়ার কাজে ভূমিকা রাখছে বাংলাদেশ স্কাউটস। চলমান করোনাকালেও যুবসমাজ ও দেশের প্রত্যেকটি মানুষকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিচ্ছেন। এই এগিয়ে যাওয়ার পথকে আরও গতিশীল করতে সারা বাংলাদেশের স্কাউটস সদস্যরা ভ‚মিকা পালন করছেন। তিনি আরও বলেন, স্কাউট একটি সামাজিক প্রতিষ্ঠান, যার মাধ্যমে নেতৃত্বের গুণাবলী তৈরি হয়। স্কাউটগণ তাদের চিন্তা-ভাবনার মাধ্যমে সমাজ পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। স্কাউটিং নিয়ম ও শৃঙ্খলা শিখায়, এর মাধ্যমে মানবিক এবং নেতৃত্ব প্রদানের দক্ষতা তৈরি হয় এবং যা শিক্ষার্থীদের ভবিষ্যৎ ক্যারিয়ার গড়তে সহায়ক ভূমিকা রাখে।

বাংলাদেশ স্কাউটস সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, বাংলাদেশ স্কাউটস জাতীয় কমিশনার (উন্নয়ন) আখতারুজ জামান খান কবির, বাংলাদেশ স্কাউটস ও সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, জাতীয় কমিশনার (প্রকল্প) মো. মোহসীন, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (প্রশিক্ষণ) আমিমুল এহসান খান পারভেজ, কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারোয়ার ও নির্বাহী কর্মকর্তা শুভাশিষ ঘোষ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লালমাই আঞ্চলিক স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প পরিচালক ফারুক আহমেদ।

শীর্ষ সংবাদ:
শেখ মুজিবের বাংলাদেশে সবার জীবন হবে উন্নত         অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টি২০ জয়         এ্যাস্ট্রাজেনেকার আরও ছয় লাখ ডোজ টিকা এসেছে         বিভ্রান্তিকর তথ্য দিয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানহানির অপচেষ্টা         প্রথম টি-২০তে অস্ট্রেলিয়াকে হতাশায় ফেলে বাংলাদেশের দারুণ জয়         করোনা ভাইরাসে আরও ২৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৭৭৬         লকডাউন ১০ আগস্ট পর্যন্ত বাড়ল         ‘জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না’         ১১ আগস্ট থেকে দোকানপাট খোলা হবে         হাসপাতালে জায়গা নেই, হোটেল খুঁজছি ॥ স্বাস্থ্যমন্ত্রী         লকডাউনের দ্বাদশ দিনে ৩৫৪ জনকে গ্রেফতার         ডেঙ্গু ॥ হাসপাতালে ভর্তির সংখ্যা হাজার ছাড়িয়েছে         জাপান থেকে এলো আরও ৬ লাখ ১৭ হাজার টিকা         ভ্যাকসিন জনগণের কাছে পৌঁছে যাবে, দৌড়াতে হবে না         টিকা ছাড়া রাস্তায় বের হলেই শাস্তি         ১৪ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         আধুনিক ফ্ল্যাট পেলেন বস্তির ৩০০ পরিবার         ভারতীয় টিকা 'কোভ্যাক্সিন' ॥ বাংলাদেশে ট্রায়ালের অনুমোদন         শেষ হবার আগেই ‘শেষ’ কঠোর বিধিনিষেধ