মঙ্গলবার ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক সম্রাট এল চাপোর স্ত্রী এমা দোষী সাব্যস্ত

মাদক সম্রাট এল চাপোর স্ত্রী এমা দোষী সাব্যস্ত

অনলাইন ডেস্ক ॥ মেক্সিকান মাদকসম্রাট জোয়াকিন এল চাপো গুজম্যানের স্ত্রী এমা করোনেল এইসপুরোকে দোষী সাব্যস্ত করেছেন যুক্তরাষ্ট্রের একটি আদালত। আদালতে স্বামীকে মাদক কারবারে সহায়তা করার বিষয়টি স্বীকার করে নিয়েছেন ৩১ বছর বয়সী এমা।

বৃহস্পতিবার ওয়াশিংটনের ফেডারেল আদালতে হাজির করা হয় তাকে। এসময় বিচারপতি জানতে চান, তিনি নিজেকে দোষী মনে করেন কি না? জবাবে স্প্যানিশ ভাষায় ‘হ্যাঁ’ বলেন সাবেক এ ‘বিউটি কুইন’। এমা মেক্সিকোর পাশাপাশি যুক্তরাষ্ট্রেরও নাগরিক।

আগামী ১৫ সেপ্টেম্বর তার সাজার মেয়াদ ঘোষণা করা হবে। তাকে দোষী সাব্যস্ত করে ১০ মিলিয়ন মার্কিন ডলার জরিমানা এবং যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হতে পারে। তার বিরুদ্ধে কোকেন, মেথামফেটামিন, হেরোইন, গাঁজা পাচারের অভিযোগ আনা হয়েছে।

তবে তার আইনজীবী জেফরি লিচম্যানের আশা, শিগগিরই দুই কন্যার কাছে ফিরে যেতে পারবেন এমা।

গত ফেব্রুয়ারিতে ওয়াশিংটনের ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় এমাকে। এরপর থেকেই বন্দি রয়েছেন তিনি।

মেক্সিকোর অন্যতম কুখ্যাত মাদকপাচারকারী গোষ্ঠী সিনালোয়া কার্টেলের নেতা ছিলেন গুজম্যান। তারই স্ত্রী এই এমা করোনেল। তিনি যুক্তরাষ্ট্রে শত শত টন মাদকপাচার করেন। তাকে ২০১৭ সালে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে নিয়ে আসা হয়। যুক্তরাষ্ট্রে আনার দুই বছরের মাথায় বিচারে গুজম্যানকে দোষী সাব্যস্ত করে সাজা দেওয়া হয়। বর্তমানে যুক্তরাষ্ট্রের কারাগারে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন ৬৩ বছর বয়সি গুজম্যান।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০, নতুন শনাক্ত ৩,৩১৯         জঙ্গি-সন্ত্রাসীদের নিয়ে অপপ্রচার চালাচ্ছে বিএনপি : ইনু         ‘যুগের সঙ্গে তালমিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স প্রশিক্ষিত হবে’         'এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর'         ‘প্রকৃত আলেম’ নয়, অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে ॥ ধর্মপ্রতিমন্ত্রী         পানি উন্নয়ন বোর্ড মেডিক্যাল সেন্টার উদ্বোধন         ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিল-২০২১’ সংসদে পাস         পরীমনি : মাদক মামলায় নাসির ও অমি ৭ দিনের রিমান্ডে         জাবির দর্শন বিভাগের ৬ শিক্ষকের নিয়োগ আপাতত স্থগিতের নির্দেশ         গ্রাহকদের উপর ব্যাংকগুলো বিভিন্ন চার্জ নির্ধারণ করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক         নিউইয়র্কে বঙ্গবন্ধু লাউঞ্জ উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী         গার্ড অব অনারে নারী থাকা নিয়ে আপত্তি ॥ জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ         রাজশাহীর করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু         সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৮ লাখ ২৭ হাজার ৭৪৮ জন         ঝালকাঠিতে করোনা ভাইরাসের প্রভাব হঠাৎ করে বৃদ্ধি পাচ্ছে         ৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         কানাডার সামরিক বাহিনীর দ্বিতীয় সর্বোচ্চ কর্মকর্তার পদত্যাগ         করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যু ৬ লাখ ছাড়াল         নিজেদের তৈরি প্রথম টিকা অনুমোদন দিলো ইরান         ইয়েমেন উপকূলে ভেসে আসছে শরণার্থীদের লাশ