মঙ্গলবার ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না’গঞ্জে পুলিশবক্সের সামনে থেকে রিমোটচালিত বোমা উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উত্তর পাশে ট্রাফিক পুলিশবক্সের সামনে রিমোট নিয়ন্ত্রিত একটি তাজা বোমা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। সোমবার বিকেল চারটায় একটি বাজারের ব্যাগের ভেতর থেকে বোমাটি উদ্ধার করা হয়। সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বোমাটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে পুলিশের বোম্ব ডিস্পোজাল ইউনিট। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী।

তিনি জানান, বিকেল চারটায় নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট আসিফ হোসেন বোমাসদৃশ একটি বাজারের ব্যাগ দেখে সহকর্মীদের নিয়ে পুলিশ বক্স থেকে সরে যান। পরে তিনি বিষয়টি জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাদের জানান। পরে পৌনে সাতটায় ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে বোম্ব ডিস্পোজাল ইউনিট।

নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট আসিফ জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় ডিউটি ছিল। দুপুর থেকে মহাসড়কে দায়িত্ব পালন করছিলাম। বিকেল চারটার দিকে পুলিশ বক্সের সামনে একটি সাদা রঙের প্লাস্টিকের ব্যাগ পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে সন্দেহ হয়। পরে বিষয়টি জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাদের জানিয়ে পুলিশবক্স থেকে সহকর্মীদের নিয়ে বের হয়ে আসি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মশিউর রহমান পিপিএম জানান, বোমাসদৃশ ব্যাগ দেখে আমরা সাইনবোর্ড ট্রাফিক পুলিশ বক্স এলাকাটি ঘিরে রাখি। ডিএমপির বোম্ব ডিস্পোজাল টিম এটির বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে। তিনি আরও বলেন, বোম্ব ডিস্পোজাল ইউনিট, সিটিটিসি ঢাকার এসি মাহমুদুজ্জামানের নেতৃত্বে একটি দল তাজা বোমাটি আধুনিক যন্ত্রের মাধ্যেমে উদ্ধারের পর নিষ্ক্রিয় করা হয়।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকি জানান, বোমাটি একটি ইম্প্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা। এটির সফলভাবে নিষ্ক্রিয়করণ সম্পন্ন হয়েছে। এর কার্যক্ষতা প্রায় পাঁচ মিটার হবে। এই দূরত্বের মধ্যে বোমাটি বিস্ফোরিত হলে ভয়াবহ ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা ছিল।

এ বিষয়ে পুলিশ সুপার মোঃ জায়েদুল আলম জনান, ধারণা করা হচ্ছে পুলিশকে লক্ষ্য করেই বোমাটি রেখে যাওয়া হয়েছে, যাতে পুলিশ সদস্য যখম বা আহত হয়। বোমাটি যেখানে পরিত্যক্ত অবস্থায় ব্যাগের ভেতর ছিল সেটি বিস্ফোরিত হলে মানুষ ক্ষতিগ্রস্ত হতো। তিনি আরও বলেন, পুলিশবক্সের সামনে বোমাটি কারা রেখে গেছে তা তদন্ত করে দেখো হচ্ছে। আশপাশের পেট্রোল পাম্পের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে দেখা হচ্ছে। বিষয়টি খুবই স্পর্শকাতর। তাই গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
এসডিজি অর্জনে পরিকল্পিতভাবে এগোচ্ছি ॥ প্রধানমন্ত্রী         মানবপাচারের মামলা ॥ অমির ৯ সহযোগী গ্রেফতার         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন         ‘নাটোর পুলিশ অক্সিজেন ব্যাংক’ এর উদ্বোধন         সিলেটের বহুল আলোচিত শিশু সাঈদ হত্যা ॥ ৩ আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল         করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে ইউজিসি'র রিকভারি গাইডলাইন প্রকাশ         রাজধানীর শুক্রাবাদে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা         করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ‘দরিদ্র দেশগুলোতে টিকাদান কর্মসূচী চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট টিকা নেই’         করোনায় খুলনা বিভাগে একদিনে ঝরলো ২৭ প্রাণ         রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু         যশোরে করোনায় ১০জনের মৃত্যু, নতুন শনাক্ত-২৫৩ জন         ঢাবিতে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ শুরু         প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই         ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯১ দিনের মধ্যে সর্বনিম্ন         বৃষ্টি থাকতে পারে আজ সারাদিন         সকাল থেকে ঢাকায় বৃষ্টি, পানিতে তলিয়ে গেছে সড়ক         সারা বিশ্বে যুদ্ধের মাঠে ২৭০০ শিশু সৈনিক নিহত ॥ জাতিসংঘ         জীবনী লিখতে গিয়ে সিলভিয়া টের পেলেন নানার জীবনের রয়েছে এক অন্ধকার ইতিহাস