মঙ্গলবার ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে বাণিজ্যিক ভবন কারখানা ও দোকানে অগ্নিকাণ্ড

রাজধানীতে বাণিজ্যিক ভবন কারখানা ও দোকানে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক তিনটি স্থানে একটি বাণিজ্যিক ভবন, একটি কারখানা ও কয়েকটি দোকান অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানান, সোমবার বিকেল ৪টার দিকে রাজধানীর পান্থ পথে ‘পান্থ প্লাজা’ নামে একটি বহুতল বাণিজ্যিক ভবনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম জানান, বিকেলে ৪টা ৫ মিনিটে পান্থ পথে সাত তলা ভবন পান্থপ্লাজার পঞ্চম তলার একটি বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে মোহাম্মদপুর স্টেশন থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে আধাঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণ আনেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। লিমা খানম বলেন, ওই ভবনের পঞ্চম তলায় একটি বেসরকারী প্রতিষ্ঠানের অফিস রয়েছে। সেই অফিসের সার্ভার অথবা এসি থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে ভবনে প্রচুর ধোঁয়া ছিল। তিনি বলেন, ক্ষয়ক্ষতি খুব বেশি হয়নি। কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে রবিবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর সায়েদাবাদ বাস-টার্মিনালের পাশে সাথি হোটেলে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিসের সায়েদাবাদে দায়িত্বরত উপ-সহকারী পরিচালক বজলুর রশিদ জানান, ছয়তলা হোটেল সাথির নিচতলায় একটি কনফেকশনারি, একটি সেলুনসহ তিনটি দোকান পুড়েছে। রাত দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি। অন্যদিকে এর একঘণ্টা আগে রাত সাড়ে ১১টার দিকে ডেমরা মৃধাবাড়ী বাংলা প্রেসের বিপরীতে একটি প্যাকেজিং কারখানায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে একঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক হাফিজুর রহমান জানান, প্যাকেজিং কারখানায় আগুন লাগার পর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। সেখানে কাগজের রোল থাকায় নিয়ন্ত্রণে কিছুটা সময় লাগে। আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় ফায়ারের কর্মীরা দক্ষতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে কেউ হতাহত হয়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি। তদন্ত করে জানানো হবে। উপ-সহকারী পরিচালক হাফিজুর রহমান জানান, ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত জানার জন্য ঘটনাস্থল থেকে প্রয়োজনীয় আলামত সংগ্রহ করেছেন। মধ্যরাতে স্ব স্ব থানার পুলিশের কাছে তা হস্তান্তর করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার মাহফুজ রিবেন জানান, রবিবার মধ্যরাতে ডেমরা প্যাকেজিং কারখানা ও সায়েদাবাদে বাস-টার্মিনালের পাশে ছয়তলা হোটেল সাথির নিচতলায় তিনটি দোকানে আগুন লাগে। খবর পেয়ে এই দু’টি স্থানে ফায়ারের ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে কেউ হতাহত হয়নি।

শীর্ষ সংবাদ:
‘নাটোর পুলিশ অক্সিজেন ব্যাংক’ এর উদ্বোধন         এসডিজি অর্জনে পরিকল্পিতভাবে এগোচ্ছি ॥ প্রধানমন্ত্রী         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন         সিলেটের বহুল আলোচিত শিশু সাঈদ হত্যা ॥ ৩ আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল         করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে ইউজিসি'র রিকভারি গাইডলাইন প্রকাশ         রাজধানীর শুক্রাবাদে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা         করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ‘দরিদ্র দেশগুলোতে টিকাদান কর্মসূচী চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট টিকা নেই’         করোনায় খুলনা বিভাগে একদিনে ঝরলো ২৭ প্রাণ         সব রেকর্ড ভেঙ্গে দিনাজপুরে করোনা শনাক্ত হার ৮১ শতাংশ ছাড়াল         রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু         যশোরে করোনায় ১০জনের মৃত্যু, নতুন শনাক্ত-২৫৩ জন         ঢাবিতে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ শুরু         প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই         ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯১ দিনের মধ্যে সর্বনিম্ন         বৃষ্টি থাকতে পারে আজ সারাদিন         সকাল থেকে ঢাকায় বৃষ্টি, পানিতে তলিয়ে গেছে সড়ক         সারা বিশ্বে যুদ্ধের মাঠে ২৭০০ শিশু সৈনিক নিহত ॥ জাতিসংঘ         জীবনী লিখতে গিয়ে সিলভিয়া টের পেলেন নানার জীবনের রয়েছে এক অন্ধকার ইতিহাস         রাইসি জানিয়ে দিয়েছেন মিসাইল কর্মসূচী নিয়ে কোন দরকষাকষি চলবে না