শনিবার ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত

আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত

জনকণ্ঠ ডেস্ক ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ অব্যাহত রয়েছে। জনকণ্ঠ সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে পটুয়াখালী-৪ আসনের এমপি আলহাজ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব ও বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মইদুল ইসলাম গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। জনকণ্ঠ সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে বাগেরহাটের ফকিরহাট উপজেলা প্রেসক্লাবে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া মোরেলগঞ্জের জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের এমপি ও প্রতিরক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব। এছাড়া কলাপাড়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার পৃথক পৃথক বিবৃতিতে জনকণ্ঠ সম্পাদক বীর মুুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক এবং পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। প্রবীণ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ রানা এক বিবৃতিতে আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক জানিয়ে বলেছেন, মুক্তিযোদ্ধাদের সম্মানের সঙ্গে তাদের সুখ-দুঃখের কথা দৈনিক জনকণ্ঠ জন্মলগ্ন থেকে দরদ দিয়ে প্রকাশ করে আসছে। স্বাধীনতার সপক্ষের একটি দৃঢ়শক্তি হিসেবে জনকণ্ঠকে আতিকউল্লাহ খান মাসুদ আমৃত্যু পরিচালনা করে গেছেন।

বরিশাল ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকবার্তা দিয়েছেন বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান, প্যানেল চেয়ারম্যান ও সদস্যগণ।

এক শোকবার্তায় বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মইদুল ইসলাম, সংরক্ষিত মহিলা সদস্য ও প্যানেল চেয়ারম্যান আইরিন রেজা, সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান আরজু, সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোঃ মাওলাদ হোসেন, সংরক্ষিত মহিলা সদস্য পিয়ারা বেগম, উর্মিলা বাড়ৈ, সেলিনা বাদল, কান্তা দেবনাথ, সদস্য ও সাবেক প্যানেল চেয়ারম্যান রনজিৎ কুমার সমাদ্দার, সদস্য এইচএম রাজু আহম্মেদ হারুন, মোহাম্মদ আব্দুল বারী, এসএম জামাল হোসেন, মোঃ আওরঙ্গজেব, মাইনুল হোসেন পারভেজ, মোহাম্মদ মুনাওয়ারুল ইসলাম, মোঃ জিল্লুর রহমান মিয়া, মোঃ দলিলুর রহমান সিকদার, শহিদুল ইসলাম খান, নিয়ামত আব্দুল্লাহ, মোঃ মাসুদ আলম খান, মোঃ সহিদুল ইসলাম হাওলাদার মরহুম আতিকউল্লাহ খান মাসুদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

বাগেরহাট ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মোরেলগঞ্জ উপজেলার জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। শনিবার বেলা ১১টায় ক্লাবের এক সাধারণ সভায় আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন ও তার কর্মময় জীবনের ওপর আলোচনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি এইচ এম মইনুল ইসলাম। অন্যদের মধ্যে আলোচনা করেন মশিউর রহমান মাসুম, সহসভাপতি হেমায়েত হোসেন হিমু, সাবেক সভাপতি মেহেদী হাসান লিপন, মল্লিক আবুল কালাম খোকন, রফিকুল ইসলাম মাসুম, মোঃ আবু সালেহ, ফজলুল হক খোকন, গণেশ পাল, জসিম উদ্দিন শাহীন, শাহ আলম তালুকদার, সাইফুল ইসলাম কবির ও এম পলাশ শরীফ।

অনুরূপ গভীর শোক প্রকাশ করেছেন উপজেলা চেয়ারম্যান শাহ্-ই-আলম বাচ্চু, মোরেলগঞ্জ পৌর মেয়র এসএম মনিরুল হক তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, সাবেক অতিরিক্ত আইজিপি ড. আব্দুর রহিম খান, বাগেরহাট ম্যাটস্ এর সাবেক অধ্যক্ষ পাক্ষিক দক্ষিণাঞ্চল সমাচারের সম্পাদক ডাঃ শিব্বির আহমেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ লিয়াকত আলী খান, যুদ্ধকালীন কমান্ডার সুবেদার (অব) আব্দুল গফ্ফার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক, মহিলা আওয়ামী লীগের সভাপতি আজমীর নাহার, ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাহমুদ আলী, মোরশেদা আক্তার, রিপন তালুকদার, জাহাঙ্গীর আলম বাদশা, শাজাহান আলী খান, আকরামুজ্জামান, শফিকুর রহমান লাল ও রিপন দাস।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন ফকিরহাট উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি শেখ ফারুক হোসেন, সহ-সভাপতি মান্না দে, পিকে অলোক, শেখ আজমল হোসেন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মনিরুজ্জামান মনি, যুগ্ম-সাধারণ সম্পাদক সুমন দে, এম জাকির হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক ফকির মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহসান টিটু, দফতর সম্পাদক সুমন কর্মকার, প্রচার সম্পাদক সৈয়দ অনুজ, ক্রীড়া সম্পাদক মোঃ বাদশা আলম, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ হুমায়ুন কবীর, কার্যনির্বাহী সদস্য খান মাহামুদ আরিফুল হক, মোঃ মাহবুবুর রহমান দুলু, মোঃ কামরুল আহসান হীরক, মোঃ মোজাহিদুর রহমান, এস কে নাজমুল হাসলাম, সাধারণ সদস্য শেখ আজমল, মোঃ সাইদুর রহমান, ইমরান শিকদার, সোনাতন কর্মকার, হিরামন দেবনাথ, দাউদ হায়দার বাবু, মোঃ বিল্লাল খান প্রমুখ।

কক্সবাজার ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের (এমএ খান মাসুদ) মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন কক্সবাজার পৌরসভার ৫নং ওয়ার্ডের বৃহত্তর আলীর জাহাল এলাকার দোকান মালিক সমিতি নেতৃবৃন্দ।

বৃহত্তর আলীর জাহাল দোকান মালিক সমিতির সভাপতি ও পৌর কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার বলেন, আতিকউল্লাহ খান মাসুদ ছিলেন একজন পথপ্রদর্শক ও সাহসী কলম সৈনিক। জনকণ্ঠে সংবাদ প্রকাশের বেলায় কোন দিন কারও সঙ্গে আপোস করেননি। ন্যায় ও নীতির পক্ষে আপোসহীন সাংবাদিকতা শিখিয়েছেন এমএ খান মাসুদ। শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন মোঃ বাদশা, এহছানুল হক, সেলিম উল্লাহ, ডাঃ মোহাম্মদ ইকবাল ও দেলোয়ার সওদাগর প্রমুখ।

শীর্ষ সংবাদ:
“১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’         রাজধানীর কদমতলীতে একই পরিবারের ৩ জনের মরদেহ উদ্ধার         বরিশাল বিভাগে ইউনিয়ন পরিষদ এবং পৌর নির্বাচন ॥ ২১১ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ         ইসরায়েলের সঙ্গে টিকা বিনিময় চুক্তি বাতিল করল ফিলিস্তিন         খুলনা করোনা হাসপাতালে আরো ১১ জনের মৃত্যু         রাজশাহীতে দীর্ঘ হচ্ছে লাশের সারি, আরও ১০ জনের মৃত্যু         দেশজুড়ে ভারি বর্ষণের আভাস         রাজধানীর ধানমন্ডিতে গাড়িচাপায় পুলিশ সদস্য নিহত         রাবি প্রশাসন ও ভিসির বাস ভবনে তালা         রাজধানীর বাড্ডায় সড়ক দুর্ঘটনায় মা নিহত, মেয়ে আহত         ভারতের ‘উড়ন্ত শিখ’ খ্যাত মিলখা সিং আর নেই         পেরুতে নিয়ন্ত্রণ হারিয়ে ১৩০০ ফুট গভীরে বাস পড়ে ২৭ জন নিহত         ফিলিস্তিনকে প্রায় মেয়াদোত্তীর্ণ করোনা ভাইরাসের টিকা দিচ্ছে ইসরায়েল         জাতিসংঘ মিয়ানমার সেনাবাহিনীর কাছে অস্ত্র বিক্রি নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছে         রাইসি ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে রয়েছেন         টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন বৃষ্টিতে ভেসে গেছে         এফএও কাউন্সিলের সদস্য হল বাংলাদেশ