শনিবার ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যারা ধর্মকে ব্যবসার হাতিয়ার হিসেবে ব্যবহার করে, তাদের ছাড় নেই : হানিফ

যারা ধর্মকে ব্যবসার হাতিয়ার হিসেবে ব্যবহার করে, তাদের ছাড় নেই : হানিফ

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ ॥ যারা ধর্মকে শ্রদ্ধা করেনা, ব্যবসা ও রাজনীতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে। এসব ধর্ম ব্যবসায়ীরা অল্প শিক্ষিত, অর্ধ শিক্ষিত, মাদ্রাসার ছাত্রদের প্রভাবিত করে সন্ত্রাসী ও রাষ্ট্র বিরোধী কর্মকান্ড করে যাচ্ছেন।

বুধবার দুপুরে সোনারগাঁয়ে হেফাজত ইসলামের কর্মী ও সমর্থকরা গত ৩ এপ্রিল উপজেলা আওয়ামীলীগের পার্টি অফিস, যুবলীগ ও ছাত্রলীগের বাড়ি-ঘরসহ ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় ক্ষতিক্ষস্তদের বাড়ি-ঘর, দোকানপার্ট,পার্টি অফিস পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যারা ইসলাম প্রচারের দাবীদার, সে ধর্ম ব্যবসায়ী একজন নারীকে নিয়ে আরাম আয়েস করা জন্য রিসোর্টে উঠেছে। যদিও সে নিজেকে বাচানোর জন্য ঐ নারীকে তার বৈধ স্ত্রী বলে দাবী করে তিনি নির্লজ্জ, মিথ্যাচার করেছেন।

সে রিসোর্টে যখন ওঠে তিনি তার প্রথম স্ত্রী নাম সেখানে লিপিদ্ধ করেছেন। যদি সে তার বৈধ স্ত্রী হতো তাহলে তার নাম সেখানে কেন লিখেন নাই। এতেই বুঝা যায় সে অনৈতিক কাজ করতে রিসোর্টে উঠেছেন।

এরা ধর্মকে দোহায় দিয়ে এমন অপকর্ম নেই যেটা তারা করতে পারে না এটা প্রমানিত হয়েছে। এরা ধর্মকে শ্রদ্ধা করেনা, তারা ধর্মকে ব্যবসার হাতিয়ার হিসেবে ব্যবহার করেন এবং রাজনীতিক হাতিয়ার হিসাবেও ব্যবহার করে। এরাই অল্প শিক্ষিত, অর্ধ শিক্ষিত, মাদ্রাসার ছাত্রদের প্রভাবিত করে তারা সন্ত্রাসী ও রাষ্ট্র বিরোধী কর্মকান্ড করে যাচ্ছে।

হাটহাজারিতে তারা যে তান্ডব চালিয়ে সরকারি অফিস আদালত পুড়িয়ে দিয়ে থানা পর্যন্ত লুট করতে চেয়ে ছিলো। ব্রাক্ষনবাড়িয়াতে তারা শতাধীক প্রতিষ্ঠানে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন এমনকি রেলস্টেশণ ও ভূমি অফিসটি পুড়ে দিয়েছে। এতে প্রমানিত হয়েছে তারা মুক্তিযোদ্ধের আদর্শের বিরুদ্ধে অবস্থান, জাতীর পিতাকে তার অসম্মান করেছে, জাতীয় পতাকাকে অসম্মান করেছে, এরা জাতীয় সংঙ্গীতকে মেনে নিতে পারে না। এরা ৭১রে সেই পাকিস্তানিদের পরাজিত শক্তি, যারা এখনও মনে প্রানে স্বাধীন বাংলাদেশকে মেনে নিতে পারে নাই।

তারা এখনো মনে প্রানে পাকিস্তানের প্রেমে অন্ধ। যারা এ স্বাধীন দেশটাকে এখনো মেনে নিতে পারে নাই তারাই বিদেশিদের চক্রান্তে বাংলাদেশটাকে ধ্বংস করতে চাচ্ছে। হেফাজতের সঙ্গে যুদ্ধঅপরাধী জামাতে ইসলামী ও আরেকটি অপশক্তি বিএনপি যারা বিভিন্ন সময় নাশকতা করে সস্ত্রাসী কর্মকান্ড করে এবং ক্ষমতায় থেকে লুটপাট করে এ দেশটা ধ্বংস করার চেষ্টা করছে।

এরা রাজনীতিক ভাবে সরকার বিরোধী কোন সুবিধা অবস্থান না করতে পেরে হেফাজতের সঙ্গে যুদ্ধঅপরাধী জামাতে ইসলামীকে দেশে একটা অরাজকতা সৃষ্টি করতে চায়। এঘটনায় তিব্র নিন্দ্রা জানাই এবং ক্ষতিগ্রস্তদের সহতায় করা হবে।

এ ঘটনা যারা ঘটিয়েছে তাদের খোঁজে বের করে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হেফাজত ইসলাম, জামাতে ইসলাম, বিএনপি হক কাউকে আর এ দেশে অরাজকতা সৃষ্টিত করতে দেওয়া হবে না। দেশের জনগণকেই নিয়ে এদেরকে দমন করা হবে।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, যারা স্বাধীনতা বিরোধী, যারা পাকিস্তানের এজেন্ট,যারা আই.এস এর এজেন্ট, সে অপশক্তি ধর্ম ব্যবসায়ীরা এই বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নেয়নি। জাতীর পিতা যে লক্ষে এই দেশটাকে স্বাধীন করেছে, সে স্বপ্নের সোনার বাংলাকে গড়তে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে ঠিক সেই মূর্হুতে বাংলাদেশের ভাবমূর্তি সারা বিশ্বে যে ভাবে বৃদ্ধি পেয়েছে, উন্নয়ন অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে ঠিক সে মূর্হুতে বাংলাদেশকে ব্যার্থ রাষ্ট্রে পরিনত করা জন্য জামাত, হেফাজত, বিএনপি পাকিস্তানি,তালেবানের মত দেশে পরিনত করা চেষ্টা করছেন।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছা সেবকলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মিজান কান্তি দাস এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ এ.কে.এম শামীম ওসমান, নারায়নগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল কায়সার, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মোঃ শহীদ বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সদস্য দীপক কুমার বনিক দিপু, উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, স্বেচ্ছা সেবকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জাকির হোসাইন প্রমূখ।

শীর্ষ সংবাদ:
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         মুজিবনগর সরকারের শপথ নেয়ার সুবর্ণজয়ন্তীতে স্মারক ডাকটিকিট         অভিনেত্রী কবরীর মৃত্যুতে স্পিকারের শোক ও দুঃখ প্রকাশ         চালুর প্রথম দিনেই বিমানের বিশেষ ফ্লাইট বাতিল         জানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরী         নিজেদের উদ্ভাবিত কোভ্যাক্সিন টিকার উৎপাদন ১০ গুণ বাড়াতে চায় ভারত         স্বাস্থ্যবিধি মেনে প্রিন্স ফিলিপকে শেষ বিদায় জানাবে ব্রিটেন         মিষ্টি মেয়েখ্যাত কবরীর চিরবিদায় ॥ সর্বস্তরের শোক প্রকাশ         ঢেলে সাজানো হচ্ছে প্যাকেজ ॥ অর্থনীতি সচল রাখতে প্রণোদনা         বিএনপি এখন লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে ॥ কাদের         আন্তর্জাতিক রুটে বিশেষ ফ্লাইট আজ শুরু         সঙ্কট বাড়ছে গার্মেন্টসে ॥ করোনার দ্বিতীয় ধাক্কা         কলেজছাত্রীকে অপহরণ করে বিয়ে, প্রধান শিক্ষক গ্রেফতার         ভারতে করোনায় আরও ১১৮৫ জনের মৃত্যু         রমজানের শুরুতেই কমল ছোলা ও খেজুরের দাম         হেফাজতের শীর্ষ নেতাদের গ্রেফতার দাবি         এইচএসসির সাধারণ ও মেধাবৃত্তির তালিকা প্রকাশ         করোনা ভাইরাস ॥ দেশে রেকর্ড একদিনে মৃত্যু শতাধিক         শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান         করোনা ভাইরাস শনাক্তের ৪ ট্রাক নকল কিট জব্দ