শুক্রবার ১০ বৈশাখ ১৪২৮, ২৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় অনলাইন ডেটিং সাইটে জমছে আড্ডা

করোনায় অনলাইন ডেটিং সাইটে জমছে আড্ডা
  • স্কোয়াড্রন লিডার (অব.) কামরুল ইসলাম

অনলাইনে বেস্ট ডেটিং সাইট এবং এ্যাপস কোভিড-৯০ এর ছোবলে পড়ার পর থেকে সারা দুনিয়া যখন লকডাউন এ অস্থির তখন সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও কল ফাংশনের কিছু এ্যাপ সবচেয়ে বেশি জনপ্রিয়তা লাভ করে। এমনকি কিছু এলাকায় লকডাউন উঠে গেলেও এই সামাজিক যোগাযোগ এ্যাপসগুলোর ব্যবহার কমেনি বরং আগের চেয়ে আরও বেড়েছে। বিশেষ করে ইউকে এর মতো দেশের দিকে তাকালে দেখা যায় শুধুমাত্র সেখানেই চৌদ্দশের বেশি সামাজিক সাইট আছে। যেখানে মানুষ তাদের নিজের চাহিদা, যোগ্যতা অনুযায়ী বন্ধুবান্ধব খুঁজে নিয়ে অনলাইন চ্যাটিং এ ব্যস্ত আছে, হতে পারে সেটা তার নিজস্ব পালিত প্রাণীদের নিয়ে গল্প, তার গাছপালা নিয়ে গল্প, তার দৈনন্দিন বিভিন্ন কার্যকলাপ নিয়ে গল্প। এমনই কিছু ওয়েবসাইটের তালিকা নিচে দেয়া হলো যেগুলোতে মানুষ প্রতিনিয়ত অনলাইন ডেটিংয়ের সুযোগ পাচ্ছে :

Eharmony : এমনই একটা সাইটের নাম যেখানে প্রায় ২ মিলিয়ন মানুষ একজন আরেকজনের সাথে নিয়মিত যোগাযোগ করে যাচ্ছে। এই সাইটের মেম্বার হতে হলে কয়েকটা ছোট প্রশ্নের উত্তর দিয়ে মেম্বার হওয়া যাবে। সাইটে রেজিস্টার করা ফ্রি তবে যদি আপনি কাস্টমাইজ করে নিতে চান তাহলে আপনাকে প্রতি মাসে গুনতে হবে প্রায় আট ইউরো।

Match.com : তাদের উদ্দেশ্যই হচ্ছে যে কারোর জন্য সবাই। নিজের পুরো একটা প্রোফাইল খুলে তারপরে সেখানে রেজিস্টার করতে হবে এবং নিজের প্রোফাইল এর চাহিদামতো কারও সাথে মিলে গেলে তার সাথে সহজে

যোগাযোগ করা যাবে। এখানে রেজিস্ট্রেশন ফ্রি কিন্তু যদি কেউ বিশেষায়িত করে নিতে চায় তাহলে তাকে মাসে গুনতে হবে ১৩ ইউরো।

Elite Single : সারা বিশ্বের প্রায় ১৩ মিলিয়ন ব্যবহারকারী এই সাইটের ব্যবহারকারী। এই সাইটে রেজিস্ট্রেশন করতে হলে আপনাকে দিতে হবে একটি পার্সোনালিটি টেস্ট যেখানে আপনার বিভিন্ন ব্যক্তিগত তথ্যের সমাহার থাকবে।

আপনার ব্যক্তিগত চাহিদা, মতামত এর ওপর ভিত্তি করে আপনার আশপাশে ফ্রেন্ড সাজেশন অটোমেটিক্যালি চলে আসবে। এই সাইটের মাধ্যমে বেশিরভাগ লোক দীর্ঘদিনের সম্পর্ক তৈরি করতে পছন্দ করে যার ৮৫ ভাগ মানুষ গ্রাজুয়েশন কমপ্লিট করা যাদের বয়স ৩০ থেকে ৫৫ বছরের মধ্যে। এখানকার মেম্বারশিপ পেতে হলে আপনাকে প্রতি মাসে ২০ ইউরো খরচ করতে হবে।

Silver Single : ৫০ বছরের উর্ধে বয়সী মানুষের জন্য এই সাইট খুব জনপিয়। প্রায় ৬০ মিলিয়ন ব্যবহারকারী এই সাইটে আছে। পনেরো থেকে ত্রিশ মিনিটের একটা পার্সোনালিটি টেস্ট দিয়ে তারপরে এই গ্রুপে মেম্বারশিপ পাওয়া যেতে পারে। এখানে মেম্বারশিপ পেতে হলে আপনাকে প্রতি মাসে খরচ করতে হবে প্রায় ২৫ ইউরো।

Our Time: প্রায় দেড় মিলিয়ন ব্যবহারকারী এই সাইটে নিয়মিত যোগাযোগ করছে। এই সাইটের মেম্বারশিপ ফ্রী। যারা সত্যি সত্যি লাইফ পার্টনার খুঁজতে চায় তাদের জন্য এই সাইটটি খুব ভাল।

Telegraph Dating: প্রায় ২০০ মিলিয়ন মেম্বার সারা দুনিয়াতে এই সাইটের ব্যবহারকারী। তাদের বেশিরভাগই সিঙ্গেল। মেম্বারশিপ পেতে হলে আপনাকে কয়েকটি মাত্র প্রশ্নের উত্তর দিয়ে নির্দিষ্ট ফরম ফিলাপ করে নিজের প্রোফাইল খুলতে পারবেন এবং সেখানে আপনি মেসেজ দিতে পারবেন। ফ্রি রেজিস্ট্রেশনের মাধ্যমে আপনি সেখানকার মেসেজ পড়তে পারবেন দুই একটা রিপ্লাই দিতে পারবেন।

কিন্তু যদি আপনি সাবস্ক্রাইব হতে চান তাহলে আপনাকে মাসে গুনতে হবে ১০ থেকে ১২ ইউরো। উপরের বর্ণিত সাইটগুলোর মতো আরও অসংখ্য সাইট আছে যার আরও কয়েকটি নাম উল্লেখ করছি Parsnip, Original Dating, Lumen, OkCupid, Bumble, HER, Inner Circle, Happn, Hinge,Tinder, Badoo, Coffee Meets Bagel etc

শীর্ষ সংবাদ:
দোকান-শপিংমল খুলবে ২৫ এপ্রিল থেকে         হেফাজতের কিছু কিছু নেতা সন্ত্রাসী তাণ্ডবে বিশ্বাস করে না ॥ সেতুমন্ত্রী         আরমানিটোলার আগুনে দগ্ধ ২০ জনের শ্বাসনালী পুড়ে গেছে         কেমিক্যাল গুদামে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন         এভারেস্টে যাওয়া পর্বতারোহীর দেহে কোভিড-১৯ শনাক্ত         ৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা         আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন, মৃত্যুর সংখ্যা বেড়ে ৪         আরমানিটোলার কেমিক্যাল গোডাউনের অনুমোদন ছিল না         ভারতে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৩ লাখ ৩২ হাজার ৭৩০ করোনা রোগী শনাক্ত         ৮ দিনে ভার্চুয়াল আদালতে ১৫ হাজার আসামির জামিন         ভারতের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১৩ করোনা রোগীর মৃত্যু         করোনাকালে দেশে খাদ্য সংকট হবে না ॥ কৃষিমন্ত্রী         সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি         নারায়ণগঞ্জে গ্যাসের পাইপ বিস্ফোরিত হয়ে দুই পরিবারের ১১ জন দগ্ধ         রাতের আধাঁরে হালদায় অভিযান, ৫ হাজার মিটার জাল জব্দ         ঘুমধুম সীমান্তে বন্দুকযুদ্ধে মাদক কারবারি রোহিঙ্গা নিহত         টেকনাফে রোহিঙ্গার গুলিতে স্থানীয় যুবক নিহত         উখিয়ায় ইয়াবা ও জাল নোটসহ ৩ আর্মড পুলিশ আটক         দেশেই তৈরি হবে রাশিয়ার করোনার টিকা