বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেনীতে ভবনে বিস্ফোরণ, মা-মেয়েসহ তিনজন দগ্ধ

ফেনীতে ভবনে বিস্ফোরণ, মা-মেয়েসহ তিনজন দগ্ধ

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ৬ মার্চ ॥ ফেনী শহরে শহীদ শহীদউল্লাহ কায়সার সড়কের দুলামিঞা বাই লেনের শফিক ম্যানশনে বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এই বিস্ফোরণ হয়। এতে মা-মেয়েসহ তিনজন গুরুতর দগ্ধ হয়। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

অগ্নিদগ্ধ মেহেরুন্নেছা লিপির শ্বশুর আবুল কাশেম জানান, শফিক ম্যানশনের পঞ্চম তলায় তার ছেলে আবুধাবি প্রবাসী মাহবুবুল ইসলামের স্ত্রী মেহেরুন্নেছা লিপি, তার কলেজপড়ুয়া মেয়ে ফারা ইসলাম ও স্কুলপড়ুয়া মেয়ে হাফসা ইসলামকে নিয়ে গত দুই বছর যাবত ভাড়া থাকেন। বিস্ফোরণে তার পুত্রবধূ মেহেরুন্নেছা লিপি, তার মেয়ে ফারা ইসলাম ও হাফসা ইসলাম অগ্নিদগ্ধ হয়। তাদের বাড়ি চট্টগ্রামের মীরসরাই থানার করের হাটের চত্তরিয়া গ্রামে। মেয়েদের লেখাপড়ার জন্য ফেনী শহরে বাসা ভাড়া করে থাকেন।

স্থানীয়রা জানান, শুক্রবার রাত ১১টার দিকে তারা বিকট শব্দ শুনে বাইরে এলে দেখতে পান শফিক ম্যানশনে আগুন জ্বলছে। স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠান। অবস্থার অবনতি হলে আহতদের ঢাকায় পাঠানো হয়। বিস্ফোরণে বিল্ডিংয়ের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ তলার জানালার গ্লাস ও দরজা ভেঙ্গে যায়। বিল্ডিংয়ের একটি বেলকনির গ্রিল খুলে যায়। এদিকে এক সঙ্গে তিনটি তলায় বিস্ফোরণ নিয়ে রহস্য ঘনীভূত হয়েছে।

স্থানীয়রা প্রথম দিকে ধারণা করেছে রান্না ঘরে গ্যাস সিলিন্ডার বা গ্যাস লাইন বিস্ফোরণে আগুন লেগেছে। ঘটনা স্থলে গিয়ে দেখা গেছে, রান্নাঘরে গ্যাস লাইন ও চুলা অক্ষত রয়েছে। বিস্ফোরণ ঘটে বাসার মাঝের বেড রুম থেকে। বিস্ফোরণে শুধু ৫ম তলা নয়, ৪র্থ ও ষষ্ঠ তলার কয়েকটি রুম আগুনে পুড়ে ছাই হয়ে যায় এবং বিস্ফোরণের বিকট শব্দের কম্পনে জানালার গ্রিল, রুমের দরজা-জানালা ভেঙ্গে পড়ে যায়। এক সঙ্গে তিনটি তলায় বিস্ফোরণ নিয়ে রহস্য ঘনীভূত হয়েছে। কোন হামলার ঘটনা ঘটেছে কিনা, তা নিয়ে স্থানীয়দের আলোচনা করতে দেখা গেছে। বিস্ফোরণ ও আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। তবে বিস্ফোরণের কারণ এখনও উদ্ঘাটন করা যায়নি। রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী। পুলিশ সুপার জানান, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তাৎক্ষণিক বিস্ফোরণের কারণ বলা যাচ্ছে না। সিআইডি ও পিবিআইর বিশেষজ্ঞ টিমকে খবর দেয়া হয়েছে। তারা এসে ঘটনা তদন্ত করবে। তারপর বিস্ফোরণের কারণ জানা যাবে।

শীর্ষ সংবাদ:
চলমান লকডাউনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ         জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় পুলিশ কর্মকর্তা চাওভিনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         পাল্লেকেলেতে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ         বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ আমিন গ্রেফতার         করোনায় একদিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়েছে ভারত         জর্জ ফ্লয়েড হত্যায় ডেরেক শভিন দোষী সাব্যস্ত         সবার জন্য টিকা চাই ॥ কোভিড-১৯ ভ্যাকসিনকে বৈশ্বিক পণ্য আখ্যায়িত         মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সংস্কৃতির বিরুদ্ধেই যত ক্ষোভ         করোনার কবলে ৮০ লাখ প্রতিষ্ঠান         আগের সব বিধিনিষেধই থাকছে নতুন লকডাউনে         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         কওমি শিক্ষার্থীদের মাঠে নামিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করেন মামুনুল         এক মাসেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব