মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলা, নিহত ২০

সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলা, নিহত ২০

অনলাইন ডেস্ক ॥ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে এক আত্মঘাতী গাড়িবোমা হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। শুক্রবারের (০৫ মার্চ) এ হামলায় আরও ৩০ জনের মতো আহত হয়েছেন। সূত্র: আল জাজিরা

মোগাদিসুর বন্দরের কাছাকাছি অবস্থিত একটি রেস্তোরাঁর বাইরে এ হামলার ঘটনা ঘটে।

আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের প্রতিষ্ঠাতা ড. আবদুল কাদির রয়টার্সকে বলেন, আমরা ইতোমধ্যে ঘটনাস্থল থেকে ২০টি মরদেহ এবং ৩০ জন আহত ব্যক্তিকে উদ্ধার করেছি। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে খবরে বলা হয়, বন্দরের কাছাকাছি লুল ইয়েমেনি রেস্তোরাঁর বাইরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

হামলার পর রেস্তোরাঁর পাশে অন্তত একটি ভবন মারত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাতের খাবারের সময়ে এ হামলার ঘটনা ঘটে, যখন রেস্তোরাঁটি মানুষে পরিপূর্ণ ছিল।

আহমেদ আবদুল্লাহি নামের একজন স্থানীয় বাসিন্দা বলেন, একটি দ্রুতগতির গাড়ি লুল ইয়েমেনি রেস্তোরাঁয় বিস্ফোরিত হয়। আমি রেস্তোরাাঁটির দিকেই যাচ্ছিলাম। যখন বিস্ফোরণের ঘটনা ঘটে এবং পুরো এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় আমি আর সেদিকে যাইনি।

পুলিশের মুখপাত্র সাদিক আলি এ হামলার জন্য আল শাবাবকে দায়ী করছেন। যদিও এখন পর্যন্ত কেউই এ হামলার দায় স্বীকার করেনি।

নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ ওসমান বলেন, বিস্ফোরণটি অত্যন্ত মারত্মক ছিল এবং এতে ক্ষয়ক্ষতিও হয়েছে বেশি। এখন পর্যন্ত মৃত্যুর অনেক খবর জানা গেছে। মৃত্যুর প্রকৃত সংখ্যাটি জানার চেষ্টা অব্যাহত রয়েছে।

আল কায়েদার সঙ্গে আল শাবাবের যোগাযোগ রয়েছে। এ সংগঠন মাঝেমধ্যেই মোগাদিসুতে হামলা চালায়। লুল ইয়েমেনি রেস্তোরাঁয়টিতে গতবছরও হামলা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা