মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা এবং শনাক্তের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১৯ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৮৪৩৫ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৪৮ হাজার ৫৪৯ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৮৪১ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৬৮ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৮৫ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১ লাখ ৫ হাজার ৩২১টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৩ দশমিক ৮৭ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৯১ দশমিক ২৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

বৃহস্পতিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের সবাই ৬০ বছরের বেশি বয়সী। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৪ জন, চট্টগ্রামে ১ জন, রাজশাহীতে ১ জন এবং সিলেট বিভাগে ১ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, ডাঃ নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৬৯৬২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৯৬ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৯১ হাজার ৬৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ১ লাখ ৭৩৩ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৬২২ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৫২৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ৬৩২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৪৯০ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩১ হাজার ৭৫৬২ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৪ মার্চ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৪৭২২ জন, যা মোট মৃতের ৫৫ দশমিক ৯৯ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১৫৫১ জন, যা মোট মৃতের ১৮ দশমিক ৪০ শতাংশ, রাজশাহী বিভাগে ৪৭৯ জন, যা মোট মৃতের ৫ দশমিক ৬৭ শতাংশ, খুলনা বিভাগে ৫৬০ জন, যা মোট মৃতের ৬ দশমিক ৬৪ শতাংশ, বরিশাল বিভাগে ২৫৩ জন, যা মোট মৃতের ৩ শতাংশ, সিলেট বিভাগে ৩১১ জন, যা মোট মৃতের ৩ দশমিক ৬৮ জন, রংপুর বিভাগে ৩৬৩ জন, যা মোট মৃতের ৪ দশমিক ৩১ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১৯৬ জন, যা মোট মৃতের ২ দশমিক ৩৩ শতাংশ।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা