বৃহস্পতিবার ৯ বৈশাখ ১৪২৮, ২২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভাসানচরের উদ্দেশে ২২শ’ রোহিঙ্গা চট্টগ্রামে

  • আজ পৌঁছাবে ১৭শ’ কাল পাঁচ শ’

স্টাফ রিপোর্টার, কক্সবাজার, নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী ও সংবাদদাতা, উখিয়া ২ মার্চ ॥ উখিয়া- টেকনাফের বিভিন্ন আশ্রয় শিবির থেকে পঞ্চম দফায় তিন হাজারের অধিক রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে। এরই প্রেক্ষিতে মঙ্গলবার দুপুর ১টায় ১ হাজার ৭৩ রোহিঙ্গা ও বিকেল সাড়ে ৩ টায় আরও ২১টি বাসযোগে ১ হাজার ১২৭ জন রোহিঙ্গাকে উখিয়ার ডিগ্রী কলেজ মাঠের অস্থায়ী ট্রানজিট ক্যাম্প থেকে নিয়ে যাওয়া হয়েছে। মোট ২ হাজার ২ শ’ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু উখিয়া থেকে চট্টগ্রামে পৌঁছেছে বলে সন্ধ্যায় নিশ্চিত করেছেন কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত।

জানা যায়, মঙ্গলবার দুপুর ১টা ও বিকেল সাড়ে ৩ টায় উখিয়া ডিগ্রী কলেজ মাঠ থেকে রোহিঙ্গা ভর্তি এসব বাস উখিয়া ত্যাগ করেছে। প্রশাসন ভাসানচরের যাওয়ার উদ্দেশে উখিয়া ডিগ্রী কলেজ মাঠ ট্রানজিট পয়েন্ট ক্যাম্পে তাদের খাবার, পানি ও ওষুধ দেন। মঙ্গলবার ভোর থেকে ২০টি মিনিবাসে করে উখিয়া- টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে উখিয়া ডিগ্রী কলেজ ট্রানজিট পয়েন্ট ক্যাম্পে নিয়ে আসা হয় রোহিঙ্গাদের। মাল বহনকারী ১১টি কার্গো রোহিঙ্গাদের সঙ্গে ছিল। এছাড়াও রোহিঙ্গা বহরের আগে পেছনে রয়েছে এ্যাম্বুলেন্স ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর একাধিক গাড়ি। কক্সবাজার অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা নয়ন বলেন, স্বেচ্ছায় আগ্রহী প্রায় তিন হাজারেরও বেশি রোহিঙ্গা পঞ্চম দফায় ভাসানচর যাচ্ছে। এসব রোহিঙ্গাকে বুধবার (৩ মার্চ) চট্টগ্রাম থেকে নৌবাহিনীর তত্ত্বাবধানে ট্রলারে করে নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হবে।

নোয়াখালী ॥ এদিকে নোয়াখালীর ভাসানচরে আজ আসছে ১ হাজার ৭শ’ রোহিঙ্গা। নোয়াখালীর ভাসানচরে ৫ম দফায় আগত সাড়ে তিন হাজার রোহিঙ্গার মধ্যে আজ দুপুরে ১ হাজার ৭শ’ রোহিঙ্গা (কম-বেশি) ভাসানচর পৌঁছবে। বাকি ৫শ’ রোহিঙ্গা আগামীকাল ভাসানচর পৌঁছবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭৩২০৬০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬৩৫১৮৩
শীর্ষ সংবাদ:
বিলাসী ব্যয় নয় ॥ ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে কৌশলী পদক্ষেপ         শান্তর শতকে বড় সংগ্রহের পথে বাংলাদেশ         বিকল্প উৎস থেকে টিকা সংগ্রহের সর্বাত্মক প্রচেষ্টা         দুস্থ মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         ব্যাঙ্ককে হেফাজত বিএনপি গোপন বৈঠকে ষড়যন্ত্র         ১৫ দিনে এলো এক মাসের বেশি রেমিটেন্স         কাম ক্রোধে মত্ত আপাদমস্তক ভণ্ড যুবক         হাওড়ে ধান কাটা ও মাড়াইয়ের ধুম         করোনায় আরও ৯৫ জনের মৃত্যু         দরিদ্র মানুষের জীবন জীবিকায় সবচেয়ে গুরুত্ব দেয়া হবে         রূপপুর বিদ্যুত কেন্দ্রের দ্বিতীয় রি-এ্যাক্টরও আসছে         উদ্বোধনের অপেক্ষায় কক্সবাজারের রানওয়ে প্রকল্প         মেট্রোরেলের বগির প্রথম চালান ঢাকায়         মহামারীতে পোশাক খাতের পুনরুদ্ধার ব্যাহত         আগামী রবিবার দোকান-শপিংমল খোলার বিষয়ে সিদ্ধান্ত         হেফাজতের আরেক সহকারী মহাসচিব গ্রেফতার         দরিদ্র মানুষের জীবন-জীবিকায় সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে : অর্থমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫, নতুন শনাক্ত ৪২৮০         ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ