বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিয়ার খেতাব বাতিলের ফল শুভ হবে না

জিয়ার খেতাব বাতিলের ফল শুভ হবে না
  • খুলনায় বিএনপির মহাসমাবেশ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় বিএনপির মহাসমাবেশে নেতৃবৃন্দ বলেন, গণতন্ত্র রক্ষায় রাজপথের আন্দোলনের বিকল্প নেই। সকলকে ঐক্যবদ্ধভাবে কাঁধে কাঁধ মিলিয়ে সাংগঠনিক কার্যক্রমকে জোরদার করতে হবে। শনিবার বিকেলে মহানগরীর কে ডি ঘোষ রোডে মহানগর ও জেলার দলীয় কার্যালয়ের সামনে বিএনপি খুলনা মহানগর ও জেলা শাখার আয়োজনে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হয়।

ভোট ডাকাতির প্রতিবাদ, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে ছয়টি সিটির মেয়র প্রার্থীর নেতৃত্বে অনুষ্ঠিত মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস-চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিস্টার এম শাহজাহান ওমর (বীরউত্তম) বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের দল নয়, তারা শরণার্থীদের দল। মুক্তিযুদ্ধে কৃতিত্বের জন্য জিয়াউর রহমান বীরউত্তম খেতাব পেয়েছেন। এটি বাতিলের ফল শুভ হবে না। তিনি বলেন, রাজাকাররা যদি আওয়ামী লীগ করে তাহলে তারা মুক্তিযোদ্ধা হয়ে যায়। আর মুক্তিযোদ্ধা যদি আওয়ামী লীগ না করে তাহলে রাজাকার হয়ে যায়।

এতে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নিতাই রায় চোধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। প্রধান বক্তা ছিলেন বরিশাল সিটির মেয়র প্রার্থী এ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরোয়ার, রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল, চট্টগ্রাম সিটি মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন, ঢাকার দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, উত্তরের তাবিথ আওয়াল প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি নেতারা অভিযোগ করেন, জেলার প্রত্যন্ত এলাকার নেতাকর্মীদের মহাসমাবেশ স্থলে আসতে পথে পথে বাধা দেয়া হয়। পার্শ্ববর্তী জেলা থেকে নেতাকর্মী-সমর্থকরা অংশ নিতে পারেনি। সড়ক ও নৌপথ বন্ধ করে দিয়ে সমাবেশকে বানচালের চেষ্টা করা হয়। বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় দলীয় কার্যালয়ের সামনেই করা হয় সমাবেশের অস্থায়ী মঞ্চ।

এদিকে বিশৃঙ্খলা রোধে শুক্রবার রাতে সমাবেশ স্থলের আশপাশে ক্যামেরা স্থাপন করে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। কেডি ঘোষ রোড, থানা মোড়সহ নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রাখা হয়।

শীর্ষ সংবাদ:
চলমান লকডাউনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ         করোনা ভাইরাস কেড়ে নিল কবি শঙ্খ ঘোষকে         শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে লাঞ্চ বিরতিতে ভালো অবস্থানে বাংলাদেশ         জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় পুলিশ কর্মকর্তা চাওভিনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         পাল্লেকেলেতে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ         বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ আমিন গ্রেফতার         করোনায় একদিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়েছে ভারত         জর্জ ফ্লয়েড হত্যায় ডেরেক শভিন দোষী সাব্যস্ত         সবার জন্য টিকা চাই ॥ কোভিড-১৯ ভ্যাকসিনকে বৈশ্বিক পণ্য আখ্যায়িত         মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সংস্কৃতির বিরুদ্ধেই যত ক্ষোভ         করোনার কবলে ৮০ লাখ প্রতিষ্ঠান         আগের সব বিধিনিষেধই থাকছে নতুন লকডাউনে         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         কওমি শিক্ষার্থীদের মাঠে নামিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করেন মামুনুল