বুধবার ৭ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কার্যক্রমে অনিয়মের অভিযোগ

নওগাঁয় মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কার্যক্রমে অনিয়মের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর বদলগাছী উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রমে অনিয়ম-দুর্ণীতির অভিযোগ উঠেছে। জেলার ধামইরহাটে যাচাই-বাছাই তালিকা থেকে নাম বাদ পড়্ার খবরে বীর মুক্তিযোদ্ধা সাহার আলী (৮০) স্ট্রোক করে মারা যান। এই ঘটনায় জেলা জুড়ে মুক্তিযোদ্ধাদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে। নওগাঁর ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধাদের জামুকা কর্তৃক গঠিত কমিটি দ্বারা যাচাই বাছাই প্রতিবেদন বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে এই প্রতিবেদন উপজেলা নির্বাহী অফিসারের নোটিশ বোর্ডে টানানো হয়।

জানা গেছে, চলতি মাসের ৬ ফেব্রুয়ারি তারিখে ধামইরহাট উপজেলার ৮৯ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই সম্পন্ন হয়। প্রতিবেদন ফরমে কমিটির সদস্যদের স্বাক্ষর চলতি মাসের ২২ তারিখে দেখানো হলেও তা প্রকাশ করা হয় বৃহস্পতিবার। এতে ৫৭ জন বীর মুক্তিযোদ্ধার নাম বাতিল করা হয়। বাতিল তালিকায় নাম থাকার কথা শুনে বীর মুক্তিযোদ্ধা সাহার আলী (৮০) স্ট্রোক করে মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী,৫ মেয়ে এবং এক ছেলে রেখে গেছেন। তাঁর গেজেট নম্বর-৩০৩৪। বিকেল সাড়ে ৪টায় দিকে নিজ গ্রাম উপজেলার ধামইরহাট ইউনিয়নের অন্তর্গত নেউটা গোপাইডাঙ্গা গ্রামে তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করে দাফন করা হয়। জামুকা কর্তৃক যাচাই বাছাই প্রতিবেদনে বাতিল তালিকায় নাম থাকার কথা শুনে তিনি তার বোনের বাড়ি উপজেলার সাহাপুর গ্রামে বেলা ১১টায় দিকে স্ট্রোক করে মারা যান।

অপরদিকে জেলার বদলগাছি উপজেলায় টাকার বিনিময়ে যাচাই-বাছাই তালিকায় নাম রাখা বা টাকা না দিলে তালিকা থেকে নাম বাতিল করে দেয়ায় অভিযোগ তুলেছেন বীর মক্তিযোদ্ধারা। ওই কমিটির জামুকা সদস্য ডিএম এনামুল হক তালিকা থেকে নাম বাদ দেয়ার ভয় দেখিয়ে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা করে আদায় করছেন। মুক্তি যোদ্ধাদের পক্ষে এমন অভিযোগ করেছেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আহসানুল কবির ও কাজি ইশারত আলী। তারা জেলা প্রশাসক বরাবর অভিযোগ করে জেলা প্রেস ক্লাবেও কপি দিয়েছেন।

অভিযোগে বলা হয়েছে, তারা টাকা না পেয়ে ২ জন শহীদের নাম তালিকা থেকে বাদ দিয়েছেন। এনামুল হক তার নিজ দোকান ঘরে বসে এসব টাকা আদায় করে থাকেন।

এব্যাপারে এনামুল হক তার বিরুদ্ধে টাকা দাবী বা আদায়ের আনীত অভিযোগ সঠিক নয় বলে দাবী করেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭২৭৭৮০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬২৮১১১
শীর্ষ সংবাদ:
সবার জন্য টিকা চাই ॥ কোভিড-১৯ ভ্যাকসিনকে বৈশ্বিক পণ্য আখ্যায়িত         মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সংস্কৃতির বিরুদ্ধেই যত ক্ষোভ         করোনার কবলে ৮০ লাখ প্রতিষ্ঠান         আগের সব বিধিনিষেধই থাকছে নতুন লকডাউনে         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         কওমি শিক্ষার্থীদের মাঠে নামিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করেন মামুনুল         এক মাসেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব         চারদিন পর করোনায় মৃত্যু একশ’র নিচে নেমেছে         প্রবাসীদের কথা বিবেচনায় আজ থেকে অভ্যন্তরীণ ফ্লাইট চালু         এফবিসিসিআই নির্বাচন বন্ধে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়         দারিদ্র্যের হিসাবে মিল নেই ॥ কোটিপতির সংখ্যা বেড়েছে         অসময়ে বাড়ছে যমুনার পানি, ভাঙ্গনের শঙ্কা         দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে হাইকোর্টের ক্ষোভ         সহিংসতার জন্য অবশেষে দুঃখ প্রকাশ বাবুনগরীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯১, নতুন শনাক্ত ৪৫৫৯         দুষ্কৃতকারীদের গ্রেফতার করা হচ্ছে : ড. হাছান মাহমুদ         হেফাজত নেতা কোরবান আলী গ্রেফতার         অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলে অনুমতি         ভ্যাকসিন রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিচ্ছে ভারত