শনিবার ১৫ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ইজিবাইক ছিনতাই চক্রের মুল হোতা গ্রেফতার

বরিশালে ইজিবাইক ছিনতাই চক্রের মুল হোতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ছিনতাইকরা ইজিবাইক বিক্রি করতে এসে এলাকাবাসীর হাতে আটক হয়েছে আন্তঃজেলা ইজিবাইক ছিনতাইকারী চক্রের মুলহোতা পলাশ হাওলাদার (৩২)। আটককৃত পলাশকে থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত পলাশ হাওলাদার (৩২) ওই ইউনিয়নের সীমান্তবর্তী মাগুরা গ্রামের আশরাফ হাওলাদারের পুত্র ও আন্তঃজেলা ইজিবাইক ছিনতাইকারী চক্রের মুলহোতা। সূত্রমতে, পুলিশের জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসতে পারে চালক মামুন রাঢ়ীকে হত্যা করে ইজিবাইক ছিনতাই এবং অমানুষিক নির্যাতনের পর হাত ও পা বেঁধে অচেতন করে রাকিব হাওলাদারের ইজিবাইক ছিনতাইয়ের মূলরহস্য।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, পলাশ হাওলাদার ও তার দুইজন সহযোগি সোমবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে কমলাপুর গ্রামের জনৈক এক ব্যক্তির কাছে ছিনতাইকরা একটি ইজিবাইক বিক্রি করতে আসে। এসময় ওই ব্যক্তির সন্দেহ হলে সে পলাশের কাছে ইজিবাইক ক্রয়ের কাগজ দেখতে চায়। এসময় দ্রুত পলাশ ও তার সহযোগিরা ইজিবাইক নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে গ্রামবাসীর সহায়তায় ইজিবাইকসহ পলাশকে আটক করা হলেও তার অপর দুই সহযোগি পালিয়ে যায়।

এ ব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, পুরো ঘটনা খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শনিবার বিকেলে কমলাপুর গ্রামের নজরুল হাওলাদারের পুত্র রাকিব হাওলাদার নিজের ইজিবাইকসহ ভুরঘাটা বাসষ্ট্যান্ড থেকে নিখোঁজ হন। পরেরদিন সকালে ইল্লা নামক এলাকার একটি ঘেরের পাশে অমানুষিক নির্যাতনের পর হাত-পা বাঁধা ও অচেতন অবস্থায় স্থানীয়রা রাকিবকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। তার ইজিবাইকটির কোন সন্ধান মেলেনি। এরপূর্বে গত বছরের আগস্ট মাসে বরিশাল-ঢাকা মহাসড়কের বার্থী হাইস্কুল সংলগ্ন খাল থেকে অর্ধগলিত জবাই করা মামুন রাঢ়ীর লাশ উদ্ধার করে পুলিশ। গৌরনদীর বাটাজোর বাসষ্ট্যান্ড থেকে নিজের ইজিবাইকসহ নিখোঁজ হয়েছিলেন উজিরপুরের উত্তর মোড়াকাঠী গ্রামের আব্দুছ ছালাম রাঢ়ীর পুত্র মামুন রাঢ়ী। চাঞ্চল্যকর মামুন রাঢ়ী হত্যা মামলাটি পুলিশ দীর্ঘদিন তদন্তের পর সিআইডিতে হস্তান্তর করেন। অদ্যবর্ধি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মামুন হত্যার কোন ক্লু উদ্ঘাটন করতে পারেনি।

অপরদিকে আগৈলঝাড়া-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বড়মগরা বাজারের পশ্চিম পাশ থেকে হাত-পা বাঁধা অবস্থায় ইজিবাইক চালককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। থানার ওসি গোলাম ছরোয়ার জানান, সোমবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে ওই যুবককে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। আজ মঙ্গলবার দুপুরে জ্ঞান ফিরে পাওয়ার পর ওই যুবক জানায়, সে মাদারীপুর জেলার ঘটমাঝি ইউনিয়নের উকিলবাড়ি গ্রামের জহিরুল মাতুব্বরের পুত্র শফিকুল (২৩)। তার বড় ভাইর ইজিবাইক নিয়ে সে বের হলে মাদারীপুর থেকে অজ্ঞাতনামা পাঁচ ব্যক্তি তাকে ভাড়া করে। পথিমধ্যে তার ইজিবাইক থামিয়ে জোরপূর্বক প্রাইভেটকারে উঠিয়ে ঘুমের ওষুধ খাইয়ে অপ্সান করে রাস্তার পাশে ফেলে যায়।

শীর্ষ সংবাদ:
এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, নতুন শনাক্ত ৪০৭         ‘শুধু ডিগ্রি দেয়া নয়, শিল্পের উপযোগী জনশক্তি তৈরিতে মনোযোগ জরুরী’         এলডিসি থেকে উন্নয়নশীল দেশের তালিকায় যেতে চূড়ান্ত সুপারিশ পেল বাংলাদেশ         “জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক”         শাহবাগে সংঘর্ষ ॥ ৭ জনকে আসামি করে পুলিশের মামলা         পরিবর্তন করা হচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম         ঢাবিতে আজও বিক্ষোভ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি         আন্দামানে ৮১ রোহিঙ্গাকে ফেরত নিতে বাধ্য নয় বাংলাদেশ         দেশ গড়ার কাজে প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে ॥ সমাজকল্যাণ মন্ত্রী         দল থেকে ড. কামাল হোসেনকে বাদ দেয়ার প্রস্তাব নেতাদের         ২০২১ সালের মধ্যে ৫জি চালু হতে যাচ্ছে         খাশোগিকে হত্যার অনুমোদন দেন সৌদি যুবরাজ ॥ যুক্তরাষ্ট্র         ৭৬ সৌদি নাগরিকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ‘খাশোগি নিষেধাজ্ঞা’ আরোপ         খুলনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত         নাইজেরিয়ায় তিন শতাধিক মেয়ে স্কুল শিক্ষার্থীকে অপহরণ         জাতিসংঘে জান্তা সরকারের বিরুদ্ধে দাঁড়ালেন মিয়ানমারের দূত         করোনা টিকায় শিক্ষকদের অগ্রাধিকার         পৌরসভা নির্বাচন ॥ পঞ্চম ধাপের প্রচার শেষ, ভোট রবিবার         ঢাকা বারের সভাপতি আ. লীগের, সম্পাদক বিএনপির