শুক্রবার ১৪ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাদা সাহেব ফালকে পুরস্কার পেলেন সুশান্ত

দাদা সাহেব ফালকে পুরস্কার পেলেন সুশান্ত
  • মৃত্যুর পর স্বীকৃতি

অনলাইন ডেস্ক ॥ দেওয়া হলো ভারতের ঐতিহ্যবাহী দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পুরস্কার। এবার সেরা অভিনেতা হিসেবে (ক্রিটিকস) পুরস্কার পেয়েছেন প্রয়াত জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তাকে মরণোত্তর এই সম্মান দেওয়া হয়েছে ‘ছিঁছোড়ে’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য।

বক্স অফিসে সুশান্তের শেষ ছবি ২০১৯ সালে মুক্তি পাওয়া নিতীশ তিওয়ারি পরিচালিত ‘ছিঁছোড়ে'। অন্যদিকে মৃত্যুর পর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় অভিনেতার শেষ সিনেমা 'দিল বেচারা'। জানা যায়, বলিউডে সুশান্তের অভিনয় দক্ষতা ও অবদানকে সম্মান জানাতেই এই পুরস্কারটি দেওয়া হয়েছে।

সিনেমার পাশাপাশি টিভি, সংগীত এবং ওটিটি প্ল্যাটফর্মের বিষয়েও দেওয়া হয় এই পুরস্কার। এবার সেরা সিনেমা বিভাগে পুরস্কৃত হয়েছে ‘তানহাজি: দা আনসাং ওয়ারিয়র’। ‘লুডো’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন অনুরাগ বসু। ইরফান খানের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘আংরেজি মিডিয়াম’-এ অভিনয়ের সুবাদে সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার পান হোমি আদাজানি। ‘ছপকে’ নজরকাড়া অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন দীপিকা পাড়ুকোন। সিনেমাটিতে তার সহ-অভিনেতা বিক্রান্ত মেসে পেয়েছেন সেরা সহ-অভিনেতার পুরস্কার। দক্ষিণী সিনেমা ‘কাঞ্চনা’র বলিউড রিমেক ‘লক্ষ্মী’তে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পান অক্ষয় কুমার। একই সিনেমায় অভিনয় করে সেরা অভিনেত্রী (ক্রিটিকস চয়েস) হয়েছেন কিয়ারা আদভানি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৭০         ‘সাগরে ভাসমান রোহিঙ্গারা বাংলাদেশের জলসীমা থেকে দূরে’         উন্নয়নশীল দেশে উত্তরণের সুখবর জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী         মুশতাকের মৃত্যুর কারণ জানতে প্রয়োজনে তদন্ত কমিটি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         মুশতাকের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে অবরোধ করে বিক্ষোভ         বগুড়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল চার জনের         করোনা ভাইরাস ॥ বিশ্বজুড়ে মৃত্যু ২৫ লাখ ছাড়াল         বাইডেনের নির্দেশে সিরিয়ায় ইরানপন্থী মিলিশিয়াদের ওপর যুক্তরাষ্ট্রের হামলা         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ছাড়াল আড়াই লাখ         ভারত বায়োটেকের ২ কোটি ডোজ ভ্যাকসিন কিনবে ব্রাজিল         চীনের উইঘুর নিপীড়ন গণহত্যা ॥ ডাচ পার্লামেন্ট         সীমান্ত নিয়ে ভারত-পাকিস্তানের সিদ্ধান্তের প্রশংসা করল জাতিসংঘ         চীনকে গোপন তথ্য সরবরাহ ॥ রুশ নাগরিকের কারাদণ্ড         মস্কোর কারাগার থেকে সরানো হয়েছে নাভালনিকে         হাতে ঠেলা ট্রলিতে উ. কোরিয়া ছাড়লেন রুশ কূটনীতিকরা         গুলি করে পপ তারকা লেডি গাগার কুকুর ছিনতাই         সিলেটে দুই বাসের সংঘর্ষ ॥ নিহত ৭         একসঙ্গে প্রেমিক-প্রেমিকার কীটনাশক পান ॥ প্রেমিকের মৃত্যু         কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে হাজতির মৃত্যু