রবিবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে চাকরিচ্যুত সেই পুলিশ সদস্য গ্রেফতার

গাফফার খান চৌধুরী ॥ অবশেষে এক বছর পর চাকরিচ্যুত সেই আলোচিত পুলিশ সদস্য গ্রেফতার হয়েছে। গ্রেফতারের পর বেরিয়ে এসেছে পুলিশের পরিচয়পত্র, হ্যান্ডকাফ, জ্যাকেট, ইউনিফর্ম, লোগো ব্যবহার করে অভিনব সব প্রতারণার চাঞ্চল্যকর তথ্য। নানা অপকর্ম করার কারণে তাকে চাকরিচ্যুত করা হয়। শেষ পর্যন্ত সেই অপকর্মের কারণেই সেই পুলিশ বাহিনীই তাকে আবার গ্রেফতার করেছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই দীর্ঘ তদন্ত শেষে আলোচিত এই পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে। তাকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে অভিনব সব প্রতারণার কাহিনী। এ ব্যাপারে যোগাযোগ করা হলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার এমন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জনকণ্ঠকে জানান, পুলিশ সদর দফতরের তরফ থেকে মোঃ তারেক আজিজ (২৪) নামের চাকরিচ্যুত এক পুলিশ সদস্য সম্পর্কে বিস্তর অভিযোগ আসে। পুলিশের নাম করে তারেক আজিজ চাঁদাবাজি, অসামাজিক কর্মকাণ্ড থেকে শুরু করে হেন কোন অপকর্ম নেই যা করেনি বলে জানানো হয়। ওই পুলিশ সদস্য পুরো পুলিশ বাহিনী সম্পর্কে মানুষের মনে নেতিবাচক ধারণার জন্ম দিয়েছে। যা পুরো বাহিনীর ভাবমূর্তিকে প্রশ্নের মুখে ফেলেছে। এরপরই ওই পুলিশ সদস্য সম্পর্কে গোয়েন্দা তথ্য সংগ্রহের কাজ শুরু করা হয়। একেক সময় একেক জায়গায় অবস্থান করত। কোথাও স্থির থাকত না। নানা অপকর্ম করার পর পরই এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যেত। আবার সুযোগ পেলেই অপকর্ম করত। সর্বশেষ রাজশাহীতে তার অবস্থান নিশ্চিত হওয়া যায়। তারই প্রেক্ষিতে সেখানে অভিযান চালানো হয়।

পিবিআইয়ের রাজশাহীর অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ জনকণ্ঠকে জানান, প্রায় এক বছর পর গত ১৯ ফেব্রুয়ারি রাজশাহীর মহানগরের আম চত্বর বাইপাস সড়কের নওদাপাড়ার হোটেল ইন্টারন্যাশনাল নামের একটি আবাসিক হোটেলের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে ছদ্মবেশে পিবিআই সদস্যরা লোভে ফেলে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে রাজশাহীর শাহ মখদুম থানায় গত ২০ ফেব্রুয়ারি একটি প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। একজন পিবিআই কর্মকর্তা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর-১৫।

তার মোটরসাইকেলের সামনে পুলিশের পিবিআই শাখার লোগো লাগানো একটি মোটরসাইকেল, পুলিশের পরিচয়পত্র, বাংলাদেশ পুলিশের রিফ্লেটিং জ্যাকেট, ইউনিফর্ম, হোটেল ইন্টারন্যাশনাল নামের রাজশাহীর একটি আবাসিক হোটেলে পিবিআই সদস্য পরিচয়ে অবস্থান করার গেস্ট ইনফরমেশন কার্ড, হোটেলে অবস্থানরতদের পিবিআইয়ের সদস্য হিসেবে চেক করার (গেস্ট ইন, গেস্ট আউট) ছায়ালিপি পাওয়া গেছে।

তার পিতার নাম মোঃ হাবিবুর রহমান। মায়ের নাম মোছাঃ জলেনূর বেগম। বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন মনাকষা এলাকার হাউসনগর গ্রামে। সে নিজেকে রাজশাহী জেলা পিবিআইতে কর্মরত বলে পরিচয় দিত।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৪৯৭২৪
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০১৯৬৬
শীর্ষ সংবাদ:
সত্য দাবিয়ে রাখা যায় না ॥ ৭ মার্চের ঐতিহাসিক ভাষণই প্রকৃত স্বাধীনতার ঘোষণা         অপশক্তি পরাজিত করে সোনার বাংলা গড়াই ৭ মার্চের শপথ ॥ কাদের         ৭ মার্চের ভাষণের আবেদন ৫০ বছর পরেও অম্লান ॥ তথ্যমন্ত্রী         গাজীপুরে গার্মেন্টস কর্মী স্ত্রীকে ৭ টুকরা করে খুন ॥ স্বামী আটক         সবার সঙ্গে আলোচনা করে পরিকল্পিত ঢাকা গড়তে চাই         দেশে করোনা শনাক্তের বছর পূর্ণ হলো আজ         দণ্ডিত ৪৭ যুদ্ধাপরাধীকে গ্রেফতারের জন্য খুঁজছে পুলিশ         সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় যুবলীগ কর্মী আটক         ২৬ মার্চেই বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ         নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত         বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্য নিয়ে কাজ করতে হবে : আইজিপি         ৪১তম বিসিএসে পরীক্ষার্থীদের জন্য কঠোর নির্দেশনা পিএসসির         এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬         “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা