সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জুলাই থেকে ২ লাখ টাকার ওপরে সব কর ই-পেমেন্টে ॥ এনবিআর চেয়ারম্যান

জুলাই থেকে ২ লাখ টাকার ওপরে সব কর ই-পেমেন্টে ॥ এনবিআর চেয়ারম্যান

অনলাইন রিপোর্টার ॥ ১ জুলাই থেকে দুই লাখ টাকার ঊর্ধ্বে সব কর ইলেকট্রনিক পেমেন্ট বা ই-পেমেন্ট ছাড়া নেয়া হবে না বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

আজ মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২১ উপলক্ষে ভার্চুয়াল সেমিনার ও ডব্লিউসিও সার্টিফিকেট অব মেরিট প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাজস্ব বোর্ডকে অটোমেশনের আওতায় এনে স্বচ্ছতা নিশ্চিতে ই-পেমেন্টের রোড ম্যাপ জারি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের সফটওয়্যার আছে। আগামী ১ এপ্রিল থেকে আইসিডি কাস্টমস হাউজ, কমলাপুরে এই নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে।

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আরও বলেন, ১৩টি স্ক্যানার কার্যক্রম গ্রহণ করেছি। স্ক্যানারগুলো আসলে পণ্য ডেলিভারি কার্যক্রম আরও দ্রুত হবে বলে জানান তিনি।

করোনাকালে একদিনের জন্যও রাজস্ব বোর্ডের কার্যক্রম বন্ধ হয়নি জানিয়ে তিনি বলেন, অর্থনীতির চাকা সচল রাখতে, সাপ্লাই চেনকে ঠিক রাখতে কাস্টমসের কার্যক্রম বা ভ্যাটের কার্যক্রম এক মিনিটের জন্য ও বন্ধ হয়নি।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের এখন ১০টা স্ক্যানার আছে। অন্যদিকে অনেক পোর্টেই স্ক্যানার নেই। নতুন ১৩টি স্ক্যানার কেনার কার্যক্রম ত্বরান্বিত করতে হবে।

এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমে ছাড়াও রাজস্ব বোর্ডের সদস্য ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল         পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা         পার্বত্য জেলায় শান্তি আনতে আধুনিক পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন যারা         জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা         প্রাইভেট মেডিক্যালের চিকিৎসার খরচ সরকার নির্ধারণ করবে : স্বাস্থ্যমন্ত্রী         কোভিড-১৯: এক দিনে মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫         মিয়ানমারে বিক্ষোভ দমাতে নির্বিচারে গুলি, নিহত ১৮         খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন