সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকিব-হাসানে উইন্ডিজকে বিপর্যস্ত করল বাংলাদেশ

সাকিব-হাসানে উইন্ডিজকে বিপর্যস্ত করল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার ॥ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ প্রথম ওয়ানডেতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে বিপর্যস্ত করেছে বাংলাদেশের বোলাররা। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৩২.২ ওভারে মাত্র ১২২ রানেই গুটিয়ে গেছে তাদের ইনিংস। প্রত্যাবর্তনের ম্যাচে ৮ রান দিয়ে ৪ উইকেট শিকার করে উইন্ডিজ ইনিংস ধসিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। এছাড়া অভিষেক হওয়া তরুন পেসার হাসান মাহমুদ দুর্দান্ত বোলিং করে নিয়েছেন ৩ উইকেট। জয়ের জন্য বাংলাদেশ ১২৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমেছে।

প্রায় সাড়ে ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচ নিয়ে অনেক শঙ্কা কাজ করছিল। তবে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ খর্বশক্তি আর অভিজ্ঞতায় অনেক পিছিয়ে থাকাতে আত্মবিশ্বাসী ছিল স্বাগতিক বাংলাদেশ। সেটার প্রতিফলন দেখা গেছে বাংলাদেশী বোলারদের মধ্যে। ব্যাট করতে নামার পর শুরুতেই ক্যারিবীয় ইনিংসে আঘাত হানেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। ইনিংসের দ্বিতীয় ওভারে তিনি দুর্দান্ত ইন সুইঙ্গারে এলবিডব্লিউ করে দেন ওপেনার সুনিল এ্যামব্রিসকে (৭)। ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে আবার আঘাত হানেন তিনি, এবার ফিরিয়ে দেন আরেক ওপেনার জশুয়া ডা সিলভাকে (১২)। সাকিব এদিন ৭.২ ওভারে ২ মেডেন দিয়ে মাত্র

শুরুর এই আঘাতে বিপর্যস্ত ক্যারিবীয়দের আরও বিপদে ফেলেন বাঁহাতি স্পিনার সাকিব। ৪৮৬ দিন পর কোন আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে তিনি একে একে তুলে নেন আন্দ্রে ম্যাকার্থি, অধিনায়ক জেসন মোহাম্মদ, এনক্রুমাহ বোনার ও আলজারি জোসেফকে। অপর প্রান্তে ঝড় তোলেন অভিষিক্ত পেসার হাসান। ৩০তম ওভারে পর পর দুই বলে তিনি সাজঘরে ফেরান রোভম্যান পাওয়েল ও রেমন রেইফারকে। তবে হ্যাটট্রিকের সুযোগটা কাজে লাগাতে পারেননি এ তরুন। পরবর্তীতে তিনি আকিল হোসেনকে সাজঘরে ফিরিয়ে অভিষেকটা রঙ্গিন করে তোলেন। ৬ ওভারে ১ মেডেন দিয়ে ২৮ রানে ৩ উইকেট দখল করেন। মুস্তাফিজ নেন ২০ রানে ২ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং বিপর্যয়ে শুধুমাত্র দারুন ব্যাট চালিয়েছেন কাইল মেয়ার্স। তিনি ৫৬ বলে ৪ চার, ১ ছক্কায় ৪০ রান করেন। এছাড়া রোভম্যান পাওয়েল ৩১ বলে ২ চার ও ২ ছক্কা হাঁকিয়ে করেন ২৮ রান। এরপরও ৩২.২ ওভারে মাত্র ১২২ রানেই থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

শীর্ষ সংবাদ:
কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল         পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা         পার্বত্য জেলায় শান্তি আনতে আধুনিক পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন যারা         জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা         প্রাইভেট মেডিক্যালের চিকিৎসার খরচ সরকার নির্ধারণ করবে : স্বাস্থ্যমন্ত্রী         কোভিড-১৯: এক দিনে মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫         মিয়ানমারে বিক্ষোভ দমাতে নির্বিচারে গুলি, নিহত ১৮         খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন