বৃহস্পতিবার ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অরুণাচলে সাড়ে ৪ কিমি এলাকা জুড়ে গ্রাম তৈরি করল চীন

অরুণাচলে সাড়ে ৪ কিমি এলাকা জুড়ে গ্রাম তৈরি করল চীন

অনলাইন ডেস্ক ॥ হাড় কাঁপানো শীতের মধ্যেও উত্তপ্ত ভারত ও চীনের প্রকৃত নিয়ন্ত্রণরেখা। সীমান্ত পেরিয়ে এবার অরুণাচল প্রদেশে নির্মাণ কাজ শুরু করল চীনের সেনাবাহিনী। সেখানে আস্ত একটি গ্রাম তৈরি করে ফেলা হয়েছে এরই মধ্যে। এমনটাই সর্বভারতীয় একটি টিভি চ্যানেলের রিপোর্টে দাবি করা হয়েছে। খবর কলকাতা টোয়েন্টিফোরের।

ভারতীয় গণমাধ্যমের দাবি, ওই গ্রামে ১০১টি বাড়ি রয়েছে। গত বছর ১ নবেম্বর এই চিত্র স্যাটেলাইটে ধরা পড়েছিল। বিতর্কিত সীমান্ত পেরিয়ে ভারতের মাটিতে চীনা নির্মাণের এই ছবি নতুন করে উদ্বেগ সৃষ্টি করেছে। ওই টিভি চ্যানেলের দাবি, ভারতীয় ভূখণ্ডে প্রায় ৪.৫ কিলোমিটার এলাকা জুড়ে এই গ্রাম গড়ে উঠেছে। যা ভারতের কাছে দুঃশ্চিন্তার বড় কারণ।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় চীনা সেনার অনুপ্রবেশের কথা স্বীকার করেছে। তাদের দাবি, সীমান্তবর্তী এলাকায় চীন অবৈধ নির্মাণ কাজ চালাচ্ছে। বলা হয়েছে, চীন যে ভারত সীমান্তে নির্মাণ কাজ চালাচ্ছে সেই সংক্রান্ত সাম্প্রতিক রিপোর্ট আমরা পেয়েছি। গত কয়েক বছর ধরে একইভাবে নির্মাণকাজ চালিয়ে যাচ্ছে চীন। গত বছর নবেম্বর মাসে অরুণাচলের বিজেপি সাংসদ টাপির অভিযাগ করেছিলেন, আপার সুবনসিরি জেলায় এলএসি পেরিয়ে ভারতীয় এলাকায় ঢুকে স্থায়ী কাঠামো বানাচ্ছে চীন।

শীর্ষ সংবাদ:
পুনরুদ্ধারের পথে অর্থনীতি ॥ করোনা শঙ্কা কেটে গেছে         দিনভর তীব্র যানজটে রাজধানী অচল         চলমান পরীক্ষা অব্যাহত থাকবে         প্রথম বিডিআর বিদ্রোহ ধামাচাপা দেয়া হয়েছিল         অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়তে হবে         ধর্ষণের শিকার নারী ও শিশুদের পুনর্বাসনের নির্দেশ কেন নয়         উৎপাদন বৃদ্ধিতে বোরোয় হাইব্রিডে গুরুত্ব         করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু         টিকা নিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা         অর্থের অভাবে আটকে আছে বুড়িগঙ্গা পুনরুদ্ধার প্রকল্প         ঢাকা দক্ষিণে অনুমোদন ছাড়া গৃহায়ন প্রকল্প বন্ধ         ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির মহাসমাবেশ         জনগণের প্রত্যাশা পূরণে চাই পুলিশের দেশপ্রেম ও সাহসিকতা         এ্যামিকাস কিউরির বক্তব্য শেষ, রায় যে কোন দিন         সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে দিনভর রাজধানীজুড়ে জনদুর্ভোগ         আইজিপির আশ্বাসে আশ্বস্ত বিএনপি         জনগণের প্রত্যাশা পূরণে চাই পেশাগত জ্ঞান, দেশপ্রেম ও সাহসিকতা : পুলিশ মহাপরিদর্শক         ঢাবি অধিভুক্ত ৭ কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হবে         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮         ধর্ষণের শিকার নারীদের কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না ॥ হাইকোর্ট