শুক্রবার ১৪ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইরান নিজেই সন্ত্রাসবাদের শিকার ॥ রাশিয়া

ইরান নিজেই সন্ত্রাসবাদের শিকার ॥ রাশিয়া

অনলাইন ডেস্ক ॥ ইসলামি প্রজাতন্ত্র ইরান নিজেই সন্ত্রাসবাদের শিকার। তবে দেশটি সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের ক্ষেত্রে অগ্রপথিকের ভূমিকা পালন করেছে।

শনিবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এ কথা বলেন।

তিনি বলেন, ইরান সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে আন্তরিকভাবে লড়াই করছে তার বহু প্রমাণ রয়েছে। বিশেষ করে ইরাক ও সিরিয়ার সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে এ কথা প্রযোজ্য।

উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদার সঙ্গে ইরানের সম্পর্ক রয়েছে এবং ইরান এখন নিরাপদ ঘাঁটিতে পরিণত হয়েছে বলে সম্প্রতি আমেরিকা যে বক্তব্য দিয়েছে তাও প্রত্যাখ্যান করেন মারিয়া জাখারোভা।

গত মঙ্গলবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও অভিযোগ করেন, ইরান এখন আল-কায়েদার নতুন ঘাঁটি হিসেবে ব্যবহৃত হচ্ছে। তবে তিনি এ ব্যাপারে কোনো প্রমাণ তুলে ধরেননি। পম্পেওর এই অভিযোগকে ভিত্তিহীন ও উদ্ভট বলে প্রত্যাখ্যান করে তেহরান। ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ একে ‘যুদ্ধংদেহী মিথ্যা’ বলে মন্তব্য করেন।

তিনি এক টুইটার বার্তায় বলেন, ‘কেউ আর বোকা নেই। নাইন-ইলেভেনের সন্ত্রাসীরা পররাষ্ট্রমন্ত্রী পম্পেওর প্রিয় মধ্যপ্রাচ্য থেকে এসেছিল, কেউ ইরান থেকে যায়নি।’

শীর্ষ সংবাদ:
উন্নয়নশীল দেশে উত্তরণের সুখবর জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী         সিলেটে দুই বাসের সংঘর্ষ ॥ নিহত ৭         মুশতাকের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে অবরোধ করে বিক্ষোভ         বগুড়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল চার জনের         করোনা ভাইরাস ॥ বিশ্বজুড়ে মৃত্যু ২৫ লাখ ছাড়াল         বাইডেনের নির্দেশে সিরিয়ায় ইরানপন্থী মিলিশিয়াদের ওপর যুক্তরাষ্ট্রের হামলা         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ছাড়াল আড়াই লাখ         ভারত বায়োটেকের ২ কোটি ডোজ ভ্যাকসিন কিনবে ব্রাজিল         চীনের উইঘুর নিপীড়ন গণহত্যা ॥ ডাচ পার্লামেন্ট         সীমান্ত নিয়ে ভারত-পাকিস্তানের সিদ্ধান্তের প্রশংসা করল জাতিসংঘ         চীনকে গোপন তথ্য সরবরাহ ॥ রুশ নাগরিকের কারাদণ্ড         মস্কোর কারাগার থেকে সরানো হয়েছে নাভালনিকে         হাতে ঠেলা ট্রলিতে উ. কোরিয়া ছাড়লেন রুশ কূটনীতিকরা         গুলি করে পপ তারকা লেডি গাগার কুকুর ছিনতাই         একসঙ্গে প্রেমিক-প্রেমিকার কীটনাশক পান ॥ প্রেমিকের মৃত্যু         কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে হাজতির মৃত্যু         গোলশূন্য ড্র করেও শেষ ষোলোতে ম্যানইউ         অনেক উন্নত দেশের আগে টিকার ব্যবস্থা করতে পেরেছি ॥ প্রধানমন্ত্রী         পিলখানায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন         গভীর হবে সম্পর্ক ॥ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আসছেন মোদি