রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নলছিটিতে কাউন্সিলর প্রার্থীর প্রচার মাইক ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৩ জানুয়ারি ॥ নলছিটি পৌরসভা নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুল্লাহ আল মামুন লাভলুর প্রচার মাইক ভাংচুর ও এক সমর্থককে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে। মঙ্গলবার সন্ধ্যায় অনুরাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। আব্দুল্লাহ আল মামুন লাভলু এ ঘটনায় সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে ও নলছিটি থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, কাউন্সিলর প্রার্থী আব্দুল্লাহ আল মামুন লাভলুর প্রতীক উটপাখির সমর্থক আবুল বাশার মল্লিক (৬০) অটোরিক্সায় একটি মাইকে প্রচার চালাচ্ছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফারুক হোসেনের ভাই সুলতান মাহমুদ টুকুর নেতৃত্বে ১২-১৩ জনের একটি দল লাঠিসোটা নিয়ে অটোরিক্সা থেকে মাইক নামিয়ে ভাংচুর করে। এতে বাধা দিলে গাড়ির ভেতরে থাকা আবুল বাশার মল্লিককে পিটিয়ে আহত করা হয়। কাউন্সিলর প্রার্থী আব্দুল্লাহ আল মামুন লাভলু বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী টেবিল ল্যাম্প প্রতীকের ফারুক হোসেনের নির্দেশে তার ভাই ভাড়াটে লোকজন নিয়ে আমার প্রচার মাইক ভাংচুর করেছে। তারা এলাকায় একছত্র আধিপত্য বিস্তারের চেষ্টায় ব্যর্থ হয়ে এ হামলা করছেন। আমি এ ঘটনার বিচারের জন্য কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছি। থানায়ও অভিযোগ দেয়া হয়েছে। প্রচারের শুরুতেই ফারুক হোসেন আচরণবিধি লঙ্ঘন করেছেন। আমি রিটার্নিং কর্মকর্তার কাছে সুষ্ঠু নির্বাচনের দাবি জানাচ্ছি। এ বিষয়ে কাউন্সিলর প্রার্থী ফারুক হোসেন বলেন, আমি প্রচার নিয়ে ব্যস্ত। আমার সমর্থকরা কেউ উচ্ছৃঙ্খল নয়। লাভলু নিজের প্রচার মাইক নিজেই ভেঙ্গে মিথ্যা অভিযোগ করছেন।

রূপগঞ্জে দুই প্রার্থী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ থেকে জানান, তারাব পৌরসভা নির্বাচনকে ঘিরে দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে সংঘর্ষের ঘটনায় বুধবার সকালে রূপগঞ্জ থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় দুই কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন ও রুহুল আমিন ফরাজীসহ ৬ জনকে বুধবার সকালে পুলিশ গ্রেফতার করেছে। বুধবার সকালে গ্রেফতারকৃতদের নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। বুধবার সকালে জেলা দায়রা জজ আদালত থেকে দুই প্রার্থী মুচলেকা দিয়ে জামিন নেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ন কবিরের আদালতে দুই প্রার্থী নির্বাচনের আগে সহিংসতার ঘটনা ঘটাবে না মর্মে মুচলেকা দিয়ে জামিন পান। দুই প্রার্থীর জামিনের বিষয়টি নিশ্চিত করেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান। উল্লেখ্য, মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে