রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাইডেনের অনুষ্ঠানে ইভানকাকে অংশগ্রহণ না করতে ট্রাম্পের নির্দেশ

বাইডেনের অনুষ্ঠানে ইভানকাকে অংশগ্রহণ না করতে ট্রাম্পের নির্দেশ

অনলাইন ডেস্ক ॥ নিজের রাজনৈতিক ক্যারিয়ারকে রক্ষা করতে চান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কন্যা ইভানকা ট্রাম্প। রাজনীতিতে তার রয়েছে সুনাম। এ রাজনৈতিক ক্যারিয়ারকে রক্ষা করতে তিনি পিতা ট্রাম্পের মতের বিরুদ্ধে যাওয়ার পরিকল্পনা নিয়েছিলেন। চেয়েছিলেন প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের আগামী ২০ শে জানুয়ারির শপথ অনুষ্ঠানে উপস্থিত হতে। কিন্তু তার এমন সিদ্ধান্তে ট্রাম্প তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি বলেছেন, ইভানকা এযাবত যত সিদ্ধান্ত নিয়েছে তার মধ্যে এটি তার সবচেয়ে খারাপ সিদ্ধান্ত। হোয়াইট হাউজের ভিতরকার সূত্রকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়, ইভানকা ট্রাম্প তার উচ্চাভিলাষী রাজনৈতিক ক্যারিয়ারকে রক্ষা করতে চান।

এ জন্য হোয়াইট হাউজ যখন নানা রকম বিশৃংখল অবস্থায় ডুবে আছে তখন বাইডেনের শপথ অনুষ্ঠানে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। একটি সূত্র বলেছেন, ইভানকা উদ্বিগ্ন। তিনি উদ্বিগ্ন এ কারণে যে, তার পিতা শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না। তিনি নিজেও যদি এতে উপস্থিত না হন তাহলে তার প্রতিশ্রুতিশীল রাজনৈতিক ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হবে।

তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন নিজের সুনাম ধরে রাখার জন্য তিনি যা কিছু করতে পারেন। কিন্তু এতে বাধ সেধেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেছেন, ইভানকা ওই অনুষ্ঠানে যোগ দিলে তা হবে একটি অবমাননা। এর অর্থ হবে, সে এসব কারসাজিকারীদের সঙ্গে যুক্ত হয়েছে। ওইসব লোক তাকে ক্ষমতা থেকে নামানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

হোয়াইট হাউজের ভিতরকার ওই সূত্রটি বলেছেন, ট্রাম্প বলেছেন- পরিবারকে সব সময় একত্রিত থাকতে হবে। একই ফ্রন্টে অবস্থান করতে হবে। প্রেসিডেন্ট তার মেয়েকে বলে দিয়েছেন- অনুষ্ঠানে উপস্থিত হলে ইভানকার হাজার হাজার সমর্থক কষ্ট পাবে এবং এটা হবে তার সবচেয়ে খারাপ সিদ্ধান্ত।

তবে ইভানকা মনে করেছেন, তিনি অনুষ্ঠানে উপস্থিত হলে তার ভবিষ্যত সমর্থকদের সমর্থন অর্জন করবেন। হোয়াইট হাউজের অন্য একটি সূত্র শপথ অনুষ্ঠানে ইভানকার উপস্থিত হওয়ার সম্ভাব্যতা নিয়ে যে রিপোর্ট প্রকাশিত হয়েছে তা প্রত্যাখ্যান করেছেন। সূত্র : বিবিসি, এপি

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে