রবিবার ৪ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে বন্দি ৫ বাংলাদেশি

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে বন্দি ৫ বাংলাদেশি

অনলাইন ডেস্ক ॥ ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে প্রায় ৯ মাস ধরে পাঁচজন বাংলাদেশিসহ ২০ জন নাবিক বন্দি রয়েছেন। বন্দিদের মধ্যে ১৩ জন ভারতীয় নাগরিক রয়েছেন। বাকি দুইজন মিশরের।

রবিবার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে ভারতের নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

ভারতের ১৩ নাগরিকের মধ্যে মহারাষ্ট্রের সাতজন, ভারতের কেরালার দুইজন, তামিলনাড়ুর দুইজন, পন্ডিচেরি ও উত্তর প্রদেশের একজন করে রয়েছেন। বাকি সাতজনের মধ্যে বাংলাদেশি ও মিশরীয় নাগরিক রয়েছেন। তবে ইয়েমেনের একটি সূত্র নিশ্চিত করেছে সেখানে পাঁচজন বাংলাদেশি নাবিক বন্দি রয়েছেন।

ইয়েমেনের রাজধানী সানায় চলতি বছর ফেব্রুয়ারি মাসে একটি জাহাজ থেকে ২০ নাবিককে বন্দি করে হুতি বিদ্রোহীরা। এসব নাবিক তিনটি জাহাজে করে ওমান থেকে সৌদি আরবে যাচ্ছিলেন।

ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতিরা গৃহযুদ্ধে লিপ্ত। তারা একইসঙ্গে সৌদি আরবের সীমান্তেও সৌদি বাহিনীর সঙ্গে যুদ্ধে লিপ্ত। তবে বিভিন্ন সময়ে বিদেশি নাগরিকদের বন্দি করে মুক্তিপণ আদায় করার নজির রয়েছে হুতিদের। এসব নাগরিককে বন্দি করে মুক্তিপণ আদায় করতে পারে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা হিসেবে থাকা সৌদি প্রবাসীদের অবশ্যই আমরা বিষয়টি দেখবো : স্বরাষ্ট্রমন্ত্রী         নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা যাবে না : ইসি সচিব         ফেব্রুয়ারিতে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা         যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে ॥ সেনা প্রধান         আগামীকাল জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু         ইউক্রেন থেকে গম আমদানির পরিকল্পনা         রেন্টাল ও কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ বাড়ছে না         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, নতুন শনাক্ত ৫৬৯         মহামারীর প্রভাব মোকাবেলায় সরকারের আরও ২৭০০ কোটি টাকা প্রণোদনা         ইন্টারপোলের রেড অ্যালার্টের তালিকায় ৭৮ বাংলাদেশি         শিশুদের জন্য শিক্ষণীয় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর         দেশে ইন্টার-অপারেবল ট্রানজেকশন প্লাটফর্ম চালু করা হবে         কাকরাইলে মা-ছেলেকে হত্যা ॥ স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড         একুশে বইমেলার তারিখ নির্ধারণ হয়নি ॥ সংস্কৃতি প্রতিমন্ত্রী         এমসি কলেজে গণধর্ষণ মামলার বিচার শুরু         জঙ্গিবাদের শেষ শেকড়টিও উপড়ে ফেলতে চাই ॥ আইজিপি         ক্লিনিক্যাল ট্রায়ালের প্রটোকল জমা দিলো গ্লোব বায়োটেক         শাহজাদপুরে বিষপান করিয়ে ২ মেয়েকে হত্যার পর মায়ের আত্মহত্যা         ভূমিকম্পে ইন্দোনেশিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৫৬         বরিশালে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত