সোমবার ১২ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক শনাক্তের হার বেড়েছে, কমেছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২০ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ২২৭৩ জন। এ নিয়ে এই পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৬৫৪৪ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৫৮ হাজার ৭১১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ২২২৩ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৩৭৮টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ২৯ হাজার ৫৮০টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮১ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। শুক্রবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৭ পুরুষ এবং তিন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে একজন, খুলনায় দুজন , বরিশালে তিনজন এবং রংপুরে দুজন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৩০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৭১৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১১৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭৭ হাজার ৯৪৭ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯০ হাজার ৬৬৩ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ১০৭২ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৭৮৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ২৩৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ১১১ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪০ হাজার ৮৭৩ জন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৭ নবেম্বর পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৩৪৮৭ জন, যা মোট মৃতের ৫৩ দশমিক ২৯ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১২৫৩ জন, যা মোট মৃতের ১৯ দশমিক ১৫ শতাংশ, রাজশাহী বিভাগে ৪০১ জন, যা মোট মৃতের ৬ দশমিক ১৩ শতাংশ, খুলনা বিভাগে ৪৯২ জন, যা মোট মৃতের ৭ দশমিক ৫২ শতাংশ, বরিশাল বিভাগে ২১৮ জন, যা মোট মৃতের ৩ দশমিক ৩৩ শতাংশ, সিলেট বিভাগে ২৬৪ জন, যা মোট মৃতের ৪ শতাংশ, রংপুর বিভাগে ২৯৭ জন, যা মোট মৃতের ৪ দশমিক ৫৪ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১৩২ জন, যা মোট মৃতের ২ দশমিক শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৬৪৩ জন, চট্টগ্রামে ৩৬৮ জন, রাজশাহীতে ৭৯ জন, খুলনায় ২৮ জন, রংপুরে ৪০ জন, সিলেটে ৩০ জন ও ময়মনসিংহে সাতজন সুস্থ হয়েছেন।

শীর্ষ সংবাদ:
নদী ভাঙ্গনের মহামারী ॥ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব         ভারতের সঙ্গে মৈত্রী দেশের উন্নয়নে অত্যন্ত সহায়ক ॥ তথ্যমন্ত্রী         কৃষির উন্নতি না হলে মানুষের আয় বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ভারত থেকে আরও ৫০ লাখ টিকা আসছে আজ         দুদকের মামলায় বাবুল চিশতী ও তার ছেলেকে গ্রেফতার দেখানো যাবে         অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল নিয়োগ পেলেন আরও দুজন         দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল ১২ ঘণ্টা বন্ধ ॥ দুর্ভোগ চরমে         কয়েদির নারীসঙ্গের ঘটনায় সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহার         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, নতুন শনাক্ত ৪৭৩         করোনা ভাইরাস পরীক্ষায় অ্যান্টিবডি টেস্টের অনুমতি         অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে দুই জনকে নিয়োগ         প্রতিহিংসা নয়, প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন চাই ॥ সিইসি         মশা অসহ্য ও যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে ॥ তাজুল ইসলাম         ভোজ্য তেলের দাম এখনও নির্ধারিত হয়নি ॥ বাণিজ্যমন্ত্রী         দীপন হত্যার রায় ১০ ফেব্রুয়ারি         করোনা ভাইরাস ॥ শনাক্তের সংখ্যা ৯ কোটি ৯৩ লাখ ছাড়িয়েছে         আলীকদমে বন্য হাতির আক্রমণে ২ জনের মৃত্যু         দশম ও দ্বাদশ শ্রেণীর নিয়মিত ক্লাস, অন্য শিক্ষার্থীদের সপ্তাহে একদিন         কমলাপুরে পোশাক কারখানায় অগ্নিকাণ্ড         কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা