মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যানবাহনের জরুরী কাগজপত্র নবায়নের মেয়াদ বাড়ল

স্টাফ রিপোর্টার ॥ জরিমানা ছাড়া যানবাহনের ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন এবং ড্রাইভিং লাইসেন্স নবায়নের সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করেছে সরকার। বুধবার বিআরটিএ কর্তৃপক্ষ এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয়, গাড়ির কাগজপত্র (ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন) এবং ড্রাইভিং লাইসেন্স নবায়নের জরিমানা ছাড়া মূল কর/ফি দিয়ে হালনাগাদ করার সময়সীমা বৃদ্ধি করে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আগামীতে খেলাপী মোটরযান মালিকদের আর কোন সুযোগ দেয়া হবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩১ ডিসেম্বর পর্যন্ত জরিমানা মওকুফের এ সুযোগ গ্রহণ করে মোটরযান মালিক ও ড্রাইভিং লাইসেন্সকারীকে কাগজপত্র হালনাগাদ করতে অনুরোধ করা হলো। এর আগে দুবার সময়সীমা উল্লেখ করে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে বিআরটিএ। কিন্তু আশানরূপ সাড়া না মেলার কারণে সর্বশেষ আবারও সময়সীমা বাড়িয়ে নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাষ্ট্রীয় এই সরকারী যানবাহন নিয়ন্ত্রক সংস্থা।

সংস্থার হিসাব অনুযায়ী বর্তমানে যানবাহনের ফিটনেস, রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স নবায়নের বাইরে সংখ্যা কত তা উল্লেখ করা হয়নি। তবে গত মাসে সারাদেশে নিবন্ধিত যানের সংখ্যা ৪৫ লাখের বেশি হলেও ৩১ অক্টোবরের হিসাব অনুযায়ী নবেম্বরে যানবাহনের সংখ্যা কম দেখানো হয়েছে। সর্বশেষ বিআরটিএ সারাদেশে নিবন্ধিত যানের সংখ্যা ৪৪ লাখ ৯৪ হাজার ৪২০। এর মধ্যে মোটরসাইকেলের সংখ্যা ৩০ লাখ ৩৬ হাজারের বেশি। রাজধানীতে নিবন্ধিত যানবাহনের সংখ্যা ১৬ লাখ ৯ হাজারের বেশি। মোটরসাইকেলের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৮২ হাজার।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা