সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগদাদে আইএস হামলায় ৬ সেনাসহ নিহত ৯

বাগদাদে আইএস হামলায় ৬ সেনাসহ নিহত ৯

অনলাইন ডেস্ক ॥ ইরাকের রাজধানী বাগদাদের উত্তরাঞ্চলে আইএস জঙ্গিদের পেতে রাখা বোমা ও গুলিবর্ষণে ৬ সেনাসদস্যসহ ৯ জন নিহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, বাগদাদ থেকে ২০০ কিলোমিটার উত্তরে রোববার নিরাপত্তা বাহিনীর একটি টহল দলের গাড়ি রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে উড়ে যায়। এ সময় কোনো কিছু বুঝে ওঠার আগে ওঁৎ পেতে থাকা আইএস জঙ্গিরা টহল দলটির ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করতে থাকে। খবর এএফপির।

নিহতদের মধ্যে চারজন আধাসামরিক বাহিনী হাসদ আল শাবির সদস্য এবং দুজন পুলিশ সদস্যও রয়েছেন।

জওইয়া শহরের মেয়র মোহাম্মদ জিদানে গণমাধ্যমকে বলেন, নিহতদের মধ্যে তিনজন বেসামরিক লোকও ছিলেন।

শহরের মেয়র ও স্থানীয় পুলিশের দাবি, ওই হামলা করেছে আইএস জঙ্গিরা।

এর আগে গত ৮ নভেম্বরও আইনএস জঙ্গিরা বাগদাদ এয়ারপোর্টের কাছে একটি সেনাচৌকিতে হামলা করে ১১ জনকে হত্যা করেছিল। ইরাক ও আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণার পর থেকে সম্প্রতি আইএস হামলা বেড়ে গেছে দেশ দুটিতে।

শীর্ষ সংবাদ:
অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার         জেএমআই চেয়ারম্যানের জামিন কেন বাতিল নয়, হাইকোর্টের রুল         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত         মাস্ক পরাতে জরিমানায় কাজ না হলে জেলও হতে পারে         ডোপ টেস্ট ॥ চাকরি হারালেন ৮ পুলিশ সদস্য         করোনার দ্বিতীয় ধাক্কার মধ্যেই নিউইয়র্কে খুলছে স্কুল!         ইসরায়েল-ফিলিস্তিন ॥ দ্বি-রাষ্ট্র তত্ত্বের পক্ষেই বাংলাদেশ         ‘ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দিতে থাকলে সরকার বসে থাকবে না’         এক দশকে করদাতার সংখ্যা বেড়েছে ৩৫৭ শতাংশ         বেতন বৈষম্য নিরসন দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত         জামিন পেলেন কারাগারে বিয়ে করা ফেনীর সেই যুবক         নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ২০ ডিসেম্বর         সাংসদ হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন         করোনা আতঙ্কে শ্রীলঙ্কায় কারাগারে সংঘর্ষে নিহত ৬         এটি ছিল কারচুপির নির্বাচন: ট্রাম্প         করোনায় ভারতে নতুন আক্রান্ত ৩৮৭৭২, মৃত্যু ৪৪৩         ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যা করা হয় রিমোট কন্ট্রোলড বন্দুক দিয়ে         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে ॥ ফাউচি         করোনা ভাইরাস ॥ বিশ্বজুড়ে শনাক্তের সংখ্যা ৬ কোটি ৩০ লাখ ছাড়িয়েছে         নাইজেরিয়ায় অন্তত ১১০ কৃষককে গলা কেটে হত্যা করা হয়েছে ॥ জাতিসংঘ