বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইনালে মুম্বাইয়ের প্রতিপক্ষ দিল্লী

  • হায়দরাবাদের বিদায়

জনকণ্ঠ ডেস্ক ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ফাইনাল নিশ্চিত করার ম্যাচে ওপেনার শিখর ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিং ও পেসার রাবাদার বিধ্বংসী বোলিংয়ের সুবাদে দারুণ এক জয় পেয়েছে দিল্লী ক্যাপিটালস। আবুধাবিতে রবিবার রাতে দ্বিতীয় কোয়ালিফায়ারে তারা ১৭ রানে হারিয়েছে প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদকে। এর মাধ্যমে প্রথমবারের মতো প্রতিযোগিতার ফাইনালে উঠেছে দলটি। ফাইনালে তাদের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স।

শেখ জায়েদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে স্টোইনিজ আর ধাওয়ান মিলে দারুণ সূচনা এনে দেয় দিল্লীকে। ৮.২ ওভারে দুজনের ব্যাট থেকে আসে ৮৬ রান। ২৭ বলে ৩৮ রান করেন স্টোইনিজ। ৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার ছিল ১টি। ৫০ বলে ৭৮ রান করেন ধাওয়ান। ৬টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। ২০ বলে ২১ রান করেন শ্রেয়াশ আয়ার। শেষ দিকে ২২ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন শিমরন হেটমায়ার। ৪টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি। রিশাভ পান্ত ছিলেন ২ রানে অপরাজিত। সানরাইজার্সের হয়ে একটি করে উইকেট নেন সন্দীপ শর্মা, জেসন হোল্ডার এবং রশিদ খান। লক্ষ্য তাড়া করতে নেমে কেন উইলিয়ামসনের লড়াকু হাফসেঞ্চুরিতে ৮ উইকেটে ১৭২ রানে থামে ডেভিড ওয়ার্নারের দল। মূলত রাবাদা একাই চার উইকেট নিয়ে গুঁড়িয়ে দেন হায়দরাবাদের ব্যাটিং মেরুদ-। পরে ঘুরে দাঁড়াতে পারেনি দলটি।

সংক্ষিপ্ত স্কোর :

দিল্লী ক্যাপিটালস ইনিংস : ২০ ওভারে ১৮৯/৩ (ধাওয়ান ৭৮, শিমরান ৪২*, স্টোইনিজ ৩৮ ; শর্মা ১/৩০)

সানরাইজার্স হায়দরাবাদ ইনিংস : ২০ ওভারে ১৭২/৮ (উইলিয়ামসন ৬৭, সামাদ ৩৩; রাবাদা ৪/২৯ )

ফল : ১৭ রানে জয়ী দিল্লী।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসব ভেন্যুতে ‘মুজিব’ সিনেমার পোস্টার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল