বুধবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিরূপ পরিস্থিতিতেও এগিয়ে যাবে বাংলাদেশ ॥ পররাষ্ট্রমন্ত্রী

জনকণ্ঠ ডেস্ক ॥ কয়েক বছরের ‘সুদৃঢ় উন্নয়নের’ ধারাবাহিকতায় এখন যে কোন বিরূপ পরিস্থিতির মুখেও বাংলাদেশ অগ্রগতি লাভ করতে পারবে বলে আশাবাদী পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। শনিবার একটি ভার্চুয়াল আন্তর্জাতিক সেমিনারে তিনি বলেন, বিভিন্ন রকমের সঙ্কটের মধ্যেও গত পাঁচ বছরে আমাদের অগ্রগতি হয়েছে। এমন সম্পদ ও সক্ষমতার ওপর বাংলাদেশের এই অগ্রগতি নিহীত, যা প্রমাণ করছে বিরূপ পরিস্থিতিতেও আমরা সুযোগের ব্যবহার, অভিযোজন ও অগ্রগতি লাভ করতে পারব। খবর বিডিনিউজের।

আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটির সঙ্গে অস্ট্রেলিয়ার বাংলাদেশ রিসার্চ ইনস্টিটিউট যৌথভাবে ওই সেমিনার আয়োজন করে। বাংলাদেশের উন্নয়য়ন নীতি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, উন্নয়নের পথে আমরা আমাদের সার্বভৌমত্ব ধরে রাখার পাশাপাশি উন্নয়ন সহযোগীদের সঙ্গে পারস্পরিক লাভজনক উন্নয়ন কৌশলে সম্পৃক্ত হতে চাই। যে ক্ষেত্রে প্রত্যকের অর্থনৈতিক, সামাজিক ও পরিবেশগত দৃষ্টিভঙ্গিকে শ্রদ্ধা করা হবে।

সুইনবার্ন ইউনিভার্সিটি অব টেকনোলজির শিক্ষক মহসীন হাবিবের সঞ্চালনায় সেমিনারে অন্যদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর অধ্যাপক আতিউর রহমান, সুইনবার্ন ইউনিভার্সিটি অব টেকনোলজির অধ্যাপক ডায়ান বল্টন, নরওয়ের নর্ড ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক মাসুদুর রহমান, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মোহাম্মদ জমির এবং আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ বক্তব্য দেন।

শীর্ষ সংবাদ:
চাঙ্গা থাকবে অর্থনীতি ॥ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক উদ্যোগ         চলমান কাজ শেষ না করলে পরবর্তী কাজ পাবে না ঠিকাদার         বেগমপাড়ার সাহেবদের ধরতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী         অনেক নাটকীয়তার পর ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প         ঝুলে গেছে খালেদা জিয়ার লন্ডন যাত্রা         দশ বছরে নির্মাণসামগ্রী খাতের আকার দ্বিগুণ ॥ রফতানি হচ্ছে রড সিমেন্ট সিরামিক         ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু         বিবিসির দৃষ্টিতে ১০০ নারী ॥ এবার তালিকায় দুই বাংলাদেশী         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরলেন ড. মোমেন         মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা         মোহাম্মদপুরে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতাধিক ঘর পুড়েছে         ৮৫ বছরের বৃদ্ধের সঙ্গে ১২ বছরের কিশোরীর বিয়ে- তদন্তের নির্দেশ         লক্ষ্মীপুরে ঘটক সেজে নারীকে তুলে নিয়ে ধর্ষণ         এবার আসছে ঘূর্ণিঝড় নিভার ॥ আজ আঘাত হানছে ভারতে         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সংকট তুলে ধরলেন ড. মোমেন         ধর্ম প্রতিমন্ত্রীর শপথ নিলেন ফরিদুল হক খান         গবেষণায় কাট-পেস্ট একটি বড় রোগ : শিক্ষামন্ত্রী         এমপি হিসেবে শপথ নিলেন মোহাম্মদ হাবিব হাসান         রাজধানীর মোহাম্মদপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে         চলমান কাজ শেষ না হলে পরের কাজ পাবে না ঠিকাদারি প্রতিষ্ঠান : প্রধানমন্ত্রী