বুধবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানে ফরাসি দূতাবাসগামী মিছিলে পুলিশের টিয়ারগ্যাস নিক্ষেপ

পাকিস্তানে ফরাসি দূতাবাসগামী মিছিলে পুলিশের টিয়ারগ্যাস নিক্ষেপ

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানে ফরাসি দূতাবাসগামী একটি বিক্ষোভ মিছিলে টিয়ার‍গ্যাস নিক্ষেপ করেছে দেশটির পুলিশ। শুক্রবার ইসলামাবাদে মিছিলটি পুলিশের ব্যারিকেড ভেঙে ফেলার পর বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস নিক্ষেপ করা হয়। মহানবী (সা.) এর কার্টুন প্রকাশের প্রতিবাদে এই মিছিল আয়োজন করা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, কোনও হতাহতের ঘটনা ঘটেনি। পরে বিক্ষোভকারীরা অনুমোদিত স্থানে সমাবেশ করেছে।

সম্প্রতি ফ্রান্সে মতপ্রকাশের স্বাধীনতা বিষয়ক এক ক্লাসে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর কার্টুন দেখানোর কারণে এক শিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। এই ঘটনায় ফ্রান্সজুড়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া হয়। ফরাসি প্রেসিডেন্ট ‘মৌলবাদী ইসলাম’র বিপরীতে দেশের ধর্মনিরপেক্ষ মূল্যবোধ সমুন্নত রাখার পক্ষে জোরালো অবস্থান নেন। ‘ফ্রান্স ব্যঙ্গচিত্র দেখানো বন্ধ করবে না’ বলেও জানান তিনি। তার এই বক্তব্যের বিরুদ্ধে মুসলিম বিশ্বে প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীর বরাতে রয়টার্সের খবরে বলা হয়েছে, ইসলামাবাদে প্রায় ৩ হাজার বিক্ষোভকারী জড়ো হন। তারা সুরক্ষিত কূটনৈতিক এলাকায় অবস্থিতি ফরাসি দূতাবাস থেকে প্রায় আধা কিলোমিটার দূরে অবস্থান নেন। দূতাবাসগামী সড়ক পুলিশ ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়। শিপিং কন্টেইনার, কাঁটাতার দিয়ে দাঙ্গা পুলিশ অবস্থান নিলেও বিক্ষোভকারীরা তা ভেঙে ফেলে। এরপর পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস নিক্ষেপ করে।

পুলিশ কর্মকর্তা আমানুল্লাহ নিয়াজি বলেন, বিক্ষোভকারীরা নিজেদের শর্ত ভেঙে যখন সহিংস হয়ে উঠছিল তখন আমাদের টিয়ারগ্যাস নিক্ষেপ প্রয়োজন হয়ে পড়ে।

পাকিস্তানের করাচি, লাহোর ও পেশাওয়ারেও বিক্ষোভ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
চাঙ্গা থাকবে অর্থনীতি ॥ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক উদ্যোগ         চলমান কাজ শেষ না করলে পরবর্তী কাজ পাবে না ঠিকাদার         বেগমপাড়ার সাহেবদের ধরতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী         অনেক নাটকীয়তার পর ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প         ঝুলে গেছে খালেদা জিয়ার লন্ডন যাত্রা         দশ বছরে নির্মাণসামগ্রী খাতের আকার দ্বিগুণ ॥ রফতানি হচ্ছে রড সিমেন্ট সিরামিক         ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু         বিবিসির দৃষ্টিতে ১০০ নারী ॥ এবার তালিকায় দুই বাংলাদেশী         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরলেন ড. মোমেন         মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা         মোহাম্মদপুরে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতাধিক ঘর পুড়েছে         ৮৫ বছরের বৃদ্ধের সঙ্গে ১২ বছরের কিশোরীর বিয়ে- তদন্তের নির্দেশ         লক্ষ্মীপুরে ঘটক সেজে নারীকে তুলে নিয়ে ধর্ষণ         এবার আসছে ঘূর্ণিঝড় নিভার ॥ আজ আঘাত হানছে ভারতে         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সংকট তুলে ধরলেন ড. মোমেন         ধর্ম প্রতিমন্ত্রীর শপথ নিলেন ফরিদুল হক খান         গবেষণায় কাট-পেস্ট একটি বড় রোগ : শিক্ষামন্ত্রী         এমপি হিসেবে শপথ নিলেন মোহাম্মদ হাবিব হাসান         রাজধানীর মোহাম্মদপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে         চলমান কাজ শেষ না হলে পরের কাজ পাবে না ঠিকাদারি প্রতিষ্ঠান : প্রধানমন্ত্রী