মঙ্গলবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাইনাস টু থেকে প্লাস থার্টি ফাইভ মানিয়ে নেবেন তারিক কাজী

মাইনাস টু থেকে প্লাস থার্টি ফাইভ মানিয়ে নেবেন তারিক কাজী

স্পোর্টস রিপোর্টার ॥ প্রবাসী ফুটবলার ফিনল্যান্ডের তারিক রায়হান কাজী গত ২৭ অক্টোবর সকালে ঢাকায় ফিরেছিলেন। কোয়ারেন্টাইন শেষ করে বৃহস্পতিবার তিনি দলের সঙ্গে অনুশীলন মাঠে গেলেও হাল্কা অনুশীলন করেন। দলের বাকি সতীর্থরা তাকে স্বাগত জানান। নেপালের বিরুদ্ধে আগামী ১৩ ও ১৭ নবেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য দুটি ফিফা প্রীতি ম্যাচের জন্য যে ৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে, তাতে আছেন তারিক। গত মৌসুম বসুন্ধরা কিংসের হয়ে মাঠ মাতালেও এখনও জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়নি তার। সেই স্বপ্ন নিয়েই এবার আশায় বুক বেঁধেছেন তিনি।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্র্যাকটিস সেশনের পর গণমাধ্যমের মুখোমুখি হন তারিক।

ফিনল্যান্ডে এখন বরফ পড়ছে। আর বাংলাদেশের তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। এদেশের আবহাওয়ার সঙ্গে কতটা মানিয়ে নিতে পারবেন তারিক? ফিনল্যান্ডে এখন তামপমাত্রা মাইনাস দুই ডিগ্রি, আর ঢাকায় এসে দেখি সেটা প্লাস ৩৫ ডিগ্রি। স্বভাবতই দুই ধরনের তাপমাত্রার মধ্যে আকাশ-পাতাল তফাত। তবে আশা করি খুব দ্রুতই এদেশের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে পারবো। তারিকের আশাবাদ।

অবশ্য এর আগেই ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচ করোনা ভাইরাসের জন্য পেছানো না হলে বাংলাদেশের পক্ষে আরও আগেই অভিষিক্ত হতে পারতেন তারিক। কেননা সেই উদ্দেশ্যে গঠিত ক্যাম্পে ডাকা ৩৬ ফুটবলারের মধ্যে ১৯ বছর বয়সী তারিকও ছিলেন।

শীর্ষ সংবাদ:
অপকর্ম থামছে না ॥ সহস্রাধিক অবৈধ বিদেশীর         আমরা আর দানের ওপর নির্ভরশীল নই         শঙ্কায় গার্মেন্টস খাত, রফতানি অর্ডার কমেছে ৩০ শতাংশ         কানাডার ‘বেগমপাড়ায়’ ২৮ বাড়ির বিষয়ে খোঁজ নিচ্ছে দুদক         স্বপ্নের বঙ্গবন্ধু টানেল নির্মাণ কাজ ৬০ ভাগ সম্পন্ন         পরাজয় মেনে নিতে ট্রাম্পকে মিত্রদের অনুরোধ         করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু         ‘ভ্যাকসিন না পেলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা কঠিন’         মনির ২৫ এ্যাকাউন্টে ৯৩০ কোটি টাকা লেনদেন করেছে         রাস্তার মোড়ে মোড়ে বসানো ট্যাঙ্কে আর পানি দেয় না ওয়াসা         প্রাইমারীতেও অটো প্রমোশন, থাকছে একই রোল নম্বর         সাগরে নিম্নচাপ সৃষ্টি, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে আজ         শপিংমল থেকে ফুটপাথে শীতের কাপড়ের পসরা         জাতীয় নদী রক্ষা কমিশন কার্যকর করতে আইন কমিশনের সুপারিশ         ‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে         বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে জনগণ : ত্রাণ প্রতিমন্ত্রী         ফ্রিল্যান্সাররা ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন বুধবার থেকে         বৈদেশিক সাহায্যের প্যাটার্নে আমুল পরিবর্তন         ১২৩ সেনা সদস্য শান্তিকালীন পদক পেলেন