বৃহস্পতিবার ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডিএনসিসির সড়ক নিরাপত্তায় ৩২০ কোটি টাকার প্রকল্প

ডিএনসিসির সড়ক নিরাপত্তায় ৩২০ কোটি টাকার প্রকল্প

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা উত্তর সিটি করপোরেশন(ডিএনসিসি) এলাকার ট্রাফিক অবকাঠামো উন্নয়নসহ সড়ক নিরাপত্তায় প্রায় ৩২০ কোটি টাকার একটি প্রকল্পের অনুমোদন দিয়েছে সরকার।

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির(একনেক) এক বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।

প্রকল্পের বিষয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অতি গুরুত্বপূর্ণ প্রধান সড়কগুলো পরিকল্পিতভাবে উন্নয়নের মাধ্যমে সড়ক ব্যবহারকারী জনসাধারণ ও যানবাহনের চলাচল সহজ করাই হচ্ছে মূল লক্ষ্য। যানজট কমিয়ে সড়কের নিরাপত্তা বাড়াতে নিরাপদ পথচারী চলাচল এবং সড়ক পারাপারের লক্ষ্যে নতুন ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। বিদ্যমান ফুটওভার ব্রিজের উন্নয়ন এবং ফুটওভার ব্রিজ ব্যবহারে জনসাধারণকে অধিক আগ্রহী করতে ফুটওভার ব্রিজে এস্কেলেটর স্থাপন করা হবে। সড়কে যানবাহন ও জনসাধারণের চলাচলে শৃঙ্খলা বাড়িয়ে দুর্ঘটনা কমিয়ে ফেন্সিং (বেড়া) স্থাপন করা হবে। সড়ক ব্যবহারকারী যানবাহন ও জনসাধারণের নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে যাত্রী ছাউনি নির্মাণ, জেব্রা ক্রসিং ও ট্রাফিক সাইন স্থাপন করা হবে। প্রকল্প এলাকার ফুটপাত এবং রোড ডিভাইডার নির্মাণ, উন্নয়ন ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে পথচারীরা চলাচল সুগম করা, প্রকল্প এলাকার আর্থসামাজিক উন্নয়ন ও সর্বোপরি প্রকল্প এলাকার উন্নয়নের মাধ্যমে এলাকায় বসবাস ও কর্মরত মানুষের কাছে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে সম্পূর্ণ সরকারি ব্যয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এই প্রকল্প বাস্তবায়ন করবে। তবে ডিএনসিসির তহবিল থেকে খরচ করা হবে ৬৩ কোটি টাকা। ২০২৩ সালের জুনের মধ্যে এই প্রকল্প শেষ করার কথা বলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
স্কুলে ভর্তি লটারিতে ॥ করোনায় শিক্ষা সঙ্কট উত্তরণে সিদ্ধান্ত ঘোষণা         বিশ্বমঞ্চে আবার নেতৃত্ব দিতে প্রস্তুত যুক্তরাষ্ট্র ॥ বাইডেন         স্ট্যাম্প কোর্ট ফি ব্যান্ডরোল জালিয়াতিতে মাসে ক্ষতি শত কোটি টাকা         ভ্যাকসিন কিনতে মডার্নার সঙ্গে যোগাযোগ শুরু         বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়         দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         ‘ডেঙ্গুর কার্যকর ওষুধ পেয়েছেন বাংলাদেশী গবেষকরা’         করোনা আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী, সফর বাতিল         জ্বালানিতে মহাপরিকল্পনা         টেলিযোগাযোগ আধুনিক করতে বিটিসিএলের মহাপরিকল্পনা         এফ আর টাওয়ারের নক্সা জালিয়াতি॥ ১৮ জনের বিরুদ্ধে চার্জশীট         পরপর তিনদিন তিন বস্তিতে আগুন, এবার বাউনিয়াবাঁধে         নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে কঠোর অবস্থানে সরকার ॥ ইন্দিরা         জারি করা রুলের শুনানিতে মতামত জানতে চার এ্যামিকাস কিউরি নিয়োগ         মেট্রোরেল : ভাঙ্গা পড়ছে কমলাপুর রেলস্টেশন         বঙ্গবন্ধু স্যাটেলাইট-১: টিভি সম্প্রচারের মান পর্যবেক্ষণে মনিটরিং সেন্টার         সদরঘাট এলাকার সার্বিক বিষয় পর্যবেক্ষণ করলেন মেয়র তাপস         রাজধানীতে মাস্ক না পরায় জরিমানা         এফআর টাওয়ার মামলায় ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেবে দুদক         মিজানুর রহমান চাকলাদারের জামিন প্রশ্নে রুল শুনানী শেষ : রায ৩০ নবেম্বর