মঙ্গলবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী

করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী আনজে লোগার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্থানীয় সময় শনিবার স্লোভেনিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মূলত রুটিন চেকআপের অংশ হিসেবে শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী আনজে লোগার স্লোভেনিয়ার এক হাসপাতালে যান। পরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তার শরীরে কোভিড-১৯ এর পরীক্ষা করা হয়, যেখানে ফলাফল পজিটিভ আসে। তবে তার শরীরে করোনাভাইরাসের কোনও উপসর্গ ছিলো না বলে জানিয়েছে স্লোভেনিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। বর্তমানে তিনি আইসোলেশনে রয়েছেন। এছাড়াও যারা যারা তার সংস্পর্শে ছিলেন তাদের সবাইকে দশদিনের জন্য সেলফ আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছে স্লোভেনিয়ার ন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক হেলথ।

এর আগের সপ্তাহে অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী আলেকজান্ডার শ্যালেনবার্গ এবং বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফি উইলমেসের করোনায় আক্রান্ত হওয়ার খবর ইউরোপের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

শ্যালেনবার্গের মুখপাত্র জানিয়েছেন, করোনায় আক্রান্ত হওয়ার আগে গত ১২ অক্টোবর লুক্সেমবার্গে ইউরোপিয়ান ইউনিয়নের অন্তর্গত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সমন্বয়ে আয়োজিত এক অধিবেশনে যোগ দিয়েছিলেন। যেখানে স্লোভেনিয়া ও বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত ছিলেন। এছাড়াও এ অধিবেশনের দুই দিন পূর্বে স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী আনজে লোগার বাল্টিকের তিন দেশ সফরে গিয়েছিলেন। লোগার এখন পর্যন্ত স্লোভেনিয়ার সবচেয়ে উচ্চপদস্থ কর্মকর্তা, যিনি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর আগে স্লোভেনিয়ার দুইজন সাংসদ এবং দ্বিতীয় বৃহত্তম শহর মারিবোরের মেয়র করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

এদিকে স্লোভেনিয়াতে লাগামহীনভাবে বেড়ে চলছে করোনাভাইরাসের সংক্রমণ। গত চব্বিশ ঘণ্টার ব্যবধানে দেশটিতে নতুন করে ১ হাজার ৯৬১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ পাওয়া গেছে, পাশাপাশি গত চব্বিশ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। দৈনিক সংক্রমণ কিংবা মৃত্যুর হার বিবেচনায় এখন পর্যন্ত যা সর্বোচ্চ।

স্লোভেনিয়ার সরকারের মুখপাত্র ইয়েলকো ক্যাসিন এক প্রেস ব্রিফিং এ বলেছেন, বর্তমানে মধ্য ইউরোপের এ দেশটিতে নমুনার বিপরীতে শনাক্তের হার ২৭ শতাংশেরও বেশি, যা ইউরোপের অন্যান্য দেশগুলোর তুলনায় অনেক বেশি। সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় স্লোভেনিয়াকে লাল তালিকাভুক্ত করেছে ইউরোপিয়ান ইউনিয়নের অন্যতম পরাশক্তিধর দেশ জার্মানি। স্লোভেনিয়ার গণমাধ্যম আরটিভি জানিয়েছে, বর্তমানে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর একটি বড় অংশই কোনও ধরণের উপসর্গবিহীন।

শীর্ষ সংবাদ:
অপকর্ম থামছে না ॥ সহস্রাধিক অবৈধ বিদেশীর         আমরা আর দানের ওপর নির্ভরশীল নই         শঙ্কায় গার্মেন্টস খাত, রফতানি অর্ডার কমেছে ৩০ শতাংশ         কানাডার ‘বেগমপাড়ায়’ ২৮ বাড়ির বিষয়ে খোঁজ নিচ্ছে দুদক         স্বপ্নের বঙ্গবন্ধু টানেল নির্মাণ কাজ ৬০ ভাগ সম্পন্ন         পরাজয় মেনে নিতে ট্রাম্পকে মিত্রদের অনুরোধ         করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু         ‘ভ্যাকসিন না পেলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা কঠিন’         মনির ২৫ এ্যাকাউন্টে ৯৩০ কোটি টাকা লেনদেন করেছে         রাস্তার মোড়ে মোড়ে বসানো ট্যাঙ্কে আর পানি দেয় না ওয়াসা         প্রাইমারীতেও অটো প্রমোশন, থাকছে একই রোল নম্বর         সাগরে নিম্নচাপ সৃষ্টি, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে আজ         শপিংমল থেকে ফুটপাথে শীতের কাপড়ের পসরা         জাতীয় নদী রক্ষা কমিশন কার্যকর করতে আইন কমিশনের সুপারিশ         ‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে         বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে জনগণ : ত্রাণ প্রতিমন্ত্রী         ফ্রিল্যান্সাররা ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন বুধবার থেকে         বৈদেশিক সাহায্যের প্যাটার্নে আমুল পরিবর্তন         ১২৩ সেনা সদস্য শান্তিকালীন পদক পেলেন