মঙ্গলবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইরানের সম্পর্কে আবার বিলাসী চিন্তা উগড়ে দিলেন ট্রাম্প

ইরানের সম্পর্কে আবার বিলাসী চিন্তা উগড়ে দিলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনি প্রচারণায় আবারো ইরানের বিরুদ্ধে কল্পনাবিলাসী মন্তব্য করেছেন। তিনি স্থানীয় সময় বুধবার নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের গ্যাস্টোনিয়া শহরে নিজ সমর্থকদের উদ্দেশে বক্তব্য দিতে গিয়ে দাবি করেন, আগামী ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়লাভ করলে তার কাছে ইরান থেকে প্রথম বিদেশি টেলিফোন কল যাবে।

এর আগে সম্প্রতি নেভাডা অঙ্গরাজ্যের এক নির্বাচনি জনসভায় ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের ইরান নীতির সমালোচনা করে একই ধরনের বক্তব্য দিয়েছিলেন। ট্রাম্প বলেছিলেন, তিনি এতদিন ধরে ইরানের সঙ্গে আলোচনায় বসার যে আগ্রহ প্রকাশ করে এসেছেন তাতে তেহরান সাড়া না দিলেও আসন্ন নির্বাচনে জিতলে তেহরানই আগ বাড়িয়ে তার সঙ্গে আলোচনায় বসতে চাইবে।

২০১৮ সালের মে মাসে মার্কিন সরকার ইরানের পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়ার পর থেকে এ পর্যন্ত ট্রাম্প ও তার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বহুবার প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ইরানের সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেছেন। কিন্তু ইরান স্পষ্টভাবে মার্কিন সরকারকে জানিয়ে দিয়েছে, দেশটি যতদিন ইরানের পরমাণু সমঝোতায় ফিরে এসে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করে ততদিন ওয়াশিংটনের সঙ্গে কোনো ধরনের আলোচনায় বসবে না তেহরান।

শীর্ষ সংবাদ:
অপকর্ম থামছে না ॥ সহস্রাধিক অবৈধ বিদেশীর         আমরা আর দানের ওপর নির্ভরশীল নই         শঙ্কায় গার্মেন্টস খাত, রফতানি অর্ডার কমেছে ৩০ শতাংশ         কানাডার ‘বেগমপাড়ায়’ ২৮ বাড়ির বিষয়ে খোঁজ নিচ্ছে দুদক         স্বপ্নের বঙ্গবন্ধু টানেল নির্মাণ কাজ ৬০ ভাগ সম্পন্ন         পরাজয় মেনে নিতে ট্রাম্পকে মিত্রদের অনুরোধ         করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু         ‘ভ্যাকসিন না পেলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা কঠিন’         মনির ২৫ এ্যাকাউন্টে ৯৩০ কোটি টাকা লেনদেন করেছে         রাস্তার মোড়ে মোড়ে বসানো ট্যাঙ্কে আর পানি দেয় না ওয়াসা         প্রাইমারীতেও অটো প্রমোশন, থাকছে একই রোল নম্বর         সাগরে নিম্নচাপ সৃষ্টি, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে আজ         শপিংমল থেকে ফুটপাথে শীতের কাপড়ের পসরা         জাতীয় নদী রক্ষা কমিশন কার্যকর করতে আইন কমিশনের সুপারিশ         ‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে         বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে জনগণ : ত্রাণ প্রতিমন্ত্রী         ফ্রিল্যান্সাররা ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন বুধবার থেকে         বৈদেশিক সাহায্যের প্যাটার্নে আমুল পরিবর্তন         ১২৩ সেনা সদস্য শান্তিকালীন পদক পেলেন