সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘দুর্গাপূজায় দেশজুড়ে সার্বিক নজরদারি রেখেছে র্যাব’

‘দুর্গাপূজায় দেশজুড়ে সার্বিক নজরদারি রেখেছে র্যাব’

অনলাইন রিপোর্টার ॥ শারদীয় দুর্গোৎসবে নিরাপত্তা নিশ্চিতে দেশজুড়ে সার্বিক নজরদারি রেখেছে র্যাব। র্যাব বলছে, তাদের গোয়েন্দা তথ্য অনুযায়ী, পূজায় কোনও ধরনের নাশকতার আশঙ্কা নেই, তবে সার্বিকভাবে যেকোনও পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছে তারা।

আজ বৃহস্পতিবার রাজধানীর বনানীর পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এসব কথা জানান র্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ২১ অক্টোবর বোধনের মধ্য দিয়ে শুরু হওয়া শারদীয় দূর্গাপূজা ২৬ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে। এবার সারাবিশ্ব এক অদৃশ্য মহামারির মধ্য দিয়ে পার হচ্ছে। তাই আমরা আশা করছি, সবাই অনুষ্ঠানস্থলে স্বাস্থ্যবিধির বিষয়ে সতর্ক থাকবেন। এবার ভিন্ন প্রেক্ষাপটে সীমিত পরিসরে পূজার আয়োজন হলেও আমরা সার্বিক নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত আছি, সার্বক্ষণিক পাশে রয়েছি।

পূজাকে কেন্দ্র করে দেশজুড়ে পর্যাপ্ত র্যাব সদস্য নিয়োজিত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, দুর্গাপূজা উপলক্ষে আমরা ১৫ অক্টোবর থেকেই গোয়েন্দা তথ্য সংগ্রহ-সহ তৎপর রয়েছি। তবে আজ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ফোর্স মোতায়েন থাকবে। র্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

র্যাব ডিজি বলেন, পূজাস্থলে নিয়োজিত অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পূজা উদযাপন কমিটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। সবার সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে, যাতে কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়। যদি এমন কোন পরিস্থিতির উদ্ভব হয়, তাহলে আমরা সার্বক্ষণিক প্রস্তুত রয়েছি।

জঙ্গিবাদী যেকোনও কর্মকাণ্ড প্রতিরোধে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে জানিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী কোনও ধরনের নাশকতার সম্ভাবনা দেখছি না। তারপরও যেকোনও সময় যেকোনও পরিস্থিতি এড়াতে আমরা তৎপর রয়েছি।

র্যাব প্রধান বলেন, দুর্গাপূজা উপলক্ষ্যে র্যাবের এয়ার উইং প্রস্তুত রয়েছে। দেশজুড়ে পূজামণ্ডপকে ঘিরে র্যাবের পেট্রোলিং ও গোয়েন্দা নজরদারি চলমান থাকবে। মেট্রোপলিটন এলাকা ও জেলা শহরগুলোতে বাড়তি নজরদারিসহ প্রস্তুত থাকবে র্যাবের কুইক রেসপন্স টিম।

র্যাব ডিজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, প্রত্যেকটি ব্যাটালিয়নে কন্ট্রোল রুম রয়েছে। র্যাব সদর দফতরে স্থাপিত কন্ট্রোলরুম থেকে সার্বক্ষণিকভাবে সার্বিক নজরদারি অব্যাহত থাকবে। কোনও ধরনের অপ্রীতির পরিস্থিতির আশঙ্কা থাকলে র্যাবকে তথ্য দিন, আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পূজাকেন্দ্রিক যেকোনও গুজব এড়াতে ও পূজামণ্ডপে নারী দর্শনার্থীদের ইভটিজিং রোধে জোরদার ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
সচল ২৫৪৯ শিল্প ॥ প্রণোদনা প্যাকেজে ঋণ         ঢাকা থেকে পায়রায় যাবে রেল         স্বাস্থ্যবিধি না মানায় করোনা পরিস্থিতির অবনতি ঘটছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         মাই ম্যান দিয়ে কমিটি করা যাবে না ॥ কাদের         আজ জাতীয় আয়কর দিবস         আগুনের সঙ্গে নিত্য বসবাস বস্তিবাসীদের         মৌলবাদের উত্থানের সঙ্গে জঙ্গী গোষ্ঠীও মাথা চাড়া দিচ্ছে         হাইকোর্টের রায়ের সার্টিফায়েড কপি প্রস্তুত         আলী যাকেরকে নিবেদিত গ্রুপ থিয়েটারের বর্ষপূর্তির অনুষ্ঠান         মিয়ানমারের মানচিত্র থেকে মুছে ফেলা হয়েছে রোহিঙ্গাপল্লী         আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ৫৭ পৌরসভায় ভোট         নিবন্ধনের অনুমতি পেল আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল         দেশ রক্ষার জন্য নদী রক্ষা অপরিহার্য : তথ্যমন্ত্রী         নির্ধারিত সময়ের মধ্যে সব প্রকল্প বাস্তবায়নের তাগিদ শিল্পমন্ত্রীর         আমরা বেপরোয়া হয়ে চলাফেরা করছি : স্বাস্থ্যমন্ত্রী         ঋণ বিতরণে স্প্রেড নির্দেশনা মানেনি ১৪ ব্যাংক         করদাতাদের সময়মতো আয়কর প্রদানের আহ্বান রাষ্ট্রপতির         কৃষিতে প্রণোদনা বাস্তবায়ন ৪৭ শতাংশ         গ্রাম আদালত কার্যকর করলে কমবে মামলার জট : স্থানীয় সরকার মন্ত্রী         বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : শিক্ষামন্ত্রী