সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাগরে ফের তৈরি হচ্ছে নিম্নচাপ, বাড়বে বৃষ্টি

স্টাফ রিপোর্টার ॥ বৃষ্টি বিঘ্নিত হয়ে পড়ছে এবারের শারদীয় দুর্গোৎসব। আবহাওয়া অফিস জানিয়েছে সাগরে আবারও তৈরি হতে যাচ্ছে একটি নিম্নচাপ। এটি থেকে ঘূর্ণিঝড়ের আশঙ্কা এখনই উড়িয়ে দেয়া যাচ্ছে না। তবে এর প্রভাবে আগামী কয়েকেদিন দেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাত হতে পারে। সবচেয়ে বেশি বৃষ্টির আশঙ্কা রয়েছে আগামীকাল থেকে ২৪ অক্টোবর পর্যন্ত যা দুর্গাপূজার মধ্যে পড়ছে।

তারা জানায় আজ বুধবার যে কোন সময়ের মধ্যে মধ্য বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হতে যাচ্ছে। কাল বৃহস্পতিবার তা নিম্নচাপে পরিণত হতে পারে। নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ না নিলেও এর প্রভাবে প্রচুর বৃষ্টিপাত হবে। আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন এবারের যে নিম্বচাপটি তৈরি হতে যাচ্ছে তা থেকে ঘূর্ণিঝড় সৃষ্টির আশঙ্কা এখনই উড়িয়ে দেয়া যায় না। তবে আজ বুধবারের মধ্যে এর শক্তি সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। এর অভিমুখ বাংলাদেশে উপকূলে অথবা উড়িষ্যা, অন্ধ্র উপকূলের দিকে থাকার সম্ভাবনা বেশি।

তবে সাগরে লঘুচাপো প্রভাব সৃষ্টির আগেই মঙ্গলবার থেকে আকাশ মেঘাচ্ছন্ন হতে শুরু করেছে। রাজধানীর বিভিন্ন এলাকায় এদিন ভারি বৃষ্টিপাতের দেখা মেলে। আবার কোন এলাকা ছিল বৃষ্টি শূন্য। তবে জানা গেছে আজ ২১ অক্টাবর দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। তবে সবচেয়ে বেশি বৃষ্টি থাকবে আগামীকাল থেকে ২৪ অক্টোবর পর্যন্ত। এছাড়াও নিম্নচাপের প্রভাবে কিছুদিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে শারদীয় দুর্গোৎসব। ইতোমধ্যে এই পূজার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে হিন্দু সম্প্রদায়ের মধ্যে পূজার আনুষ্ঠানিকতা পালন শুরু হয়েছে। তবে আবহাওয়াবিদরা বলছেন এবার দুর্গাপূজার পুরো সময়ই বৃষ্টি বিঘিœত থাকতে পারে।

শীর্ষ সংবাদ:
আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ল         ৯৯৯-এ ফোন করে মিথ্যা তথ্য দিলে শাস্তি         অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত         ডিআরইউয়ের সভাপতি নোমানী, সাধারণ সম্পাদক মসিউর         মাস্ক পরাতে জরিমানায় কাজ না হলে জেলও হতে পারে         ডোপ টেস্ট ॥ চাকরি হারালেন ৮ পুলিশ সদস্য         ইসরায়েল-ফিলিস্তিন ॥ দ্বি-রাষ্ট্র তত্ত্বের পক্ষেই বাংলাদেশ         ‘ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দিতে থাকলে সরকার বসে থাকবে না’         পাঠ্যক্রম থেকে ‘ইসলাম শিক্ষা’ বাদ দেয়ার তথ্য ভিত্তিহীন, গুজব         এক দশকে করদাতার সংখ্যা বেড়েছে ৩৫৭ শতাংশ         স্বীকৃতির দাবিতে আন্দোলনে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা         জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ৬ হাজার লেকচার অনলাইনে আপলোড         সাম্প্রদায়িক অপশক্তির ধৃষ্টতাপূর্ণ হুমকির প্রতিবাদে স্বাধীনতা চত্বরে ৬০ সংগঠনের সমাবেশের ডাক         জামিন পেলেন কারাগারে বিয়ে করা ফেনীর সেই যুবক         নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ২০ ডিসেম্বর         সাংসদ হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন         করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন সিপিবি সভাপতি সেলিম         জেএমআই চেয়ারম্যানের জামিন কেন বাতিল নয়, হাইকোর্টের রুল         করোনার দ্বিতীয় ধাক্কার মধ্যেই নিউইয়র্কে খুলছে স্কুল!