সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কারাবাখে জঙ্গিদের আদলে গলা কেটে মানুষ হত্যা দেখতে চাই না ॥ ইরান

কারাবাখে জঙ্গিদের আদলে গলা কেটে মানুষ হত্যা দেখতে চাই না ॥ ইরান

অনলাইন ডেস্ক ॥ নাগরনো-কারাবাখ অঞ্চলে উগ্র তাকফিরি সন্ত্রাসীদের মতো করে গলা কেটে মানুষ হত্যা করার দৃশ্য দেখতে চাই না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে তেহরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে সোমবার এক টুইটার বার্তায় এ সতর্কবাণী উচ্চারণ করেন।

নাগরনো-কারাবাখ অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে গত ২৭ সেপ্টেম্বর আজারবাইজান ও আর্মেনায়ার মধ্যে নতুন করে সংঘর্ষ শুরু হওয়ার পর তুরস্ক এ সংঘর্ষে সরাসরি আজারবাইজানের পক্ষ নিয়েছে। দু’টি দেশই ইরানের উত্তর সীমান্তে অবস্থিত এবং এ পর্যন্ত কারাবাখ অঞ্চলের লক্ষ্যচ্যুত বহু গোলা ইরানের ভূমিতে আঘাত হেনেছে।

গত শুক্রবার তুরস্কের সহযোগিতায় সিরিয়া থেকে আজারবাইজানে এক হাজার সন্ত্রাসী প্রবেশ করেছে বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্টের মধ্যপ্রাচ্য ও আফ্রিকা বিষয়ক প্রতিনিধি মিখাইল বোগদানভ। তিনি সোমবার বলেন, তুর্কি কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে রাশিয়া এ ব্যাপারে আঙ্কারার কাছে ব্যাখ্যা চেয়েছে।

দৃশ্যত ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এ খবরের প্রতি ইঙ্গিত করে কারাবাখ অঞ্চলে গলা কেটে মানুষ হত্যার ব্যাপারে আশঙ্কা প্রকাশ করলেন। তিনি বলেন, কারাবাখ অঞ্চল থেকে সংঘর্ষের উদ্বেগজনক দৃশ্য প্রকাশিত হচ্ছে।

আজারবাইাজন ও আর্মেনিয়া উভয় দেশকে সংযত আচরণ করার আহ্বান জানান খাতিবজাদে। তিনি বলেন, দু’দেশ তাদের লক্ষ্য অর্জনের জন্য সংঘাতের যে পথ বেছে নিয়েছে তার ব্যাখ্যা তাদের কেউই দিতে পারবে না।

ইরানের এই মুখপাত্র আন্তর্জাতিক আইনের প্রতি শ্রদ্ধা জানাতে উভয় দেশের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তার দেশ কারাবাখ অঞ্চলে তাকফিরি সন্ত্রাসীদের মতো গলা কেটে মানুষ হত্যা করা বা নিরীহ বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে গোলা নিক্ষেপের ঘটনা মেনে নেবে না।

শীর্ষ সংবাদ:
সচল ২৫৪৯ শিল্প ॥ প্রণোদনা প্যাকেজে ঋণ         ঢাকা থেকে পায়রায় যাবে রেল         স্বাস্থ্যবিধি না মানায় করোনা পরিস্থিতির অবনতি ঘটছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         মাই ম্যান দিয়ে কমিটি করা যাবে না ॥ কাদের         আজ জাতীয় আয়কর দিবস         আগুনের সঙ্গে নিত্য বসবাস বস্তিবাসীদের         মৌলবাদের উত্থানের সঙ্গে জঙ্গী গোষ্ঠীও মাথা চাড়া দিচ্ছে         হাইকোর্টের রায়ের সার্টিফায়েড কপি প্রস্তুত         আলী যাকেরকে নিবেদিত গ্রুপ থিয়েটারের বর্ষপূর্তির অনুষ্ঠান         মিয়ানমারের মানচিত্র থেকে মুছে ফেলা হয়েছে রোহিঙ্গাপল্লী         আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ৫৭ পৌরসভায় ভোট         নিবন্ধনের অনুমতি পেল আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল         দেশ রক্ষার জন্য নদী রক্ষা অপরিহার্য : তথ্যমন্ত্রী         নির্ধারিত সময়ের মধ্যে সব প্রকল্প বাস্তবায়নের তাগিদ শিল্পমন্ত্রীর         আমরা বেপরোয়া হয়ে চলাফেরা করছি : স্বাস্থ্যমন্ত্রী         ঋণ বিতরণে স্প্রেড নির্দেশনা মানেনি ১৪ ব্যাংক         করদাতাদের সময়মতো আয়কর প্রদানের আহ্বান রাষ্ট্রপতির         কৃষিতে প্রণোদনা বাস্তবায়ন ৪৭ শতাংশ         গ্রাম আদালত কার্যকর করলে কমবে মামলার জট : স্থানীয় সরকার মন্ত্রী         বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : শিক্ষামন্ত্রী