বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতীয়করণের দাবিতে প্রাথমিকের দপ্তরি কাম প্রহরীদের পথযাত্রা

জাতীয়করণের দাবিতে প্রাথমিকের দপ্তরি কাম প্রহরীদের পথযাত্রা

স্টাফ রিপোর্টার ॥ প্রাথমিক বিদ্যালয়ের ২৭ হাজার ৮৪৫ দপ্তরির পদ জাতীয়করণের দাবিতে পথযাত্রা কর্মসূচি পালন করেছেন দপ্তরি কাম প্রহরীরা। রবিবার প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মসূচিতে অংশ নেন তারা।

সংগঠনের আহ্বায়ক খলিলুর রহমান জানান, চাকরি জাতীয়করণের দাবিতে সকাল ৯টায় প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে তারা এ পদযাত্রা কর্মসূচি পালন করেন।

দপ্তরি কাম প্রহরী পদ সৃষ্টির প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানোর পরেও কেন এ পদযাত্রা কর্মসূচি জানতে চাইলে খলিলুর রহমান বলেন, কিছু দিন আগেও যখন প্রস্তাবনা জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়েছিল সেটা ফেরত এসেছে। আসলে আমরা যে আউটসোর্সিংয়ে নেই সে কথাটি প্রস্তাবনায় থাকা উচিত ছিল। তা না করা হলে আবারও ফেরত আসবে। আমাদের কর্মঘণ্টা মীমাংসিত বিষয় তারপরও সেটা সমাধান করা হয়নি।

‘উচ্চ আদালত বলেছেন, প্রয়োজন হলে দপ্তরি এবং প্রহরী আলাদাভাবে পদ সৃষ্টি করতে পারেন। বিষয়টি সমাধান করা হচ্ছে না, তাই প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্যই পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছি।

শীর্ষ সংবাদ:
সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল         মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি বন্ধ হবে না ॥ বাদশা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৩ জনের, নতুন শনাক্ত ১৪৯৩         আজারবাইজান-আর্মেনিয়া সংঘাতে কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত