মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেনাপ্রধানকে তোপ দাগলেন নওয়াজ শরিফ

সেনাপ্রধানকে তোপ দাগলেন নওয়াজ শরিফ

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দেশটির সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার বিরুদ্ধে তার সরকারকে ক্ষমতা থেকে সরানো ও বিচার বিভাগের ওপর চাপ প্রয়োগসহ ২০১৮ সালের নির্বাচনে কারচুপির মাধ্যমে ইমরান খানের দলকে ক্ষমতায় আনার অভিযোগ তুলেছেন।

সেনাপ্রধানের উদ্দেশে তিনি বলেন, জেনারেল কামার জাভেদ বাজওয়া, আপনি আমাদের সরকারকে হটিয়েছেন এবং সেই পরিকল্পনা ভালোভাবে কাজ করেছে। দেশকে আপনার ইচ্ছার ওপর নির্ভরশীল করেছেন।

শনিবার (১৭ অক্টোবর) পাকিস্তানের গুজরানওয়ালায় ইমরান খানের পদত্যাগের দাবিতে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচির শুরুতে লন্ডন থেকে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন নওয়াজ শরিফ। এ সময় তিনি পাকিস্তানের আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থার প্রধানকেও তার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ করেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের সামরিক বাহিনী দেশটির রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপের বিষয়টি অস্বীকার করেছে। এ বিষয়ে সামরিক বাহিনীর জনসংযোগ থেকে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বর্তমান সরকারের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলন শুরু করতে নয়টি প্রধান বিরোধী দল মিলে পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) নামে একটি যৌথ প্ল্যাটফর্ম গঠন করেছে।

নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ এবং সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলাওয়াল ভুট্টোও এ সমাবেশে বক্তব্য দেন। তারা বর্তমান সরকারের বিভিন্ন অব্যবস্থাপনা ও অর্থনৈতিক দুরাবস্থার সমালোচনা করেন। এ সময় গুজরানওয়ালা স্টেডিয়ামে দশ হাজারের বেশি বিরোধী সমর্থক ইমরান খানের উদ্দেশে স্লোগান দেন, ‘যাও ইমরান যাও, তোমার সময় শেষ।’

পাকিস্তানে অর্থনৈতিক সংকট চলছে। সমাবেশে বক্তারা এসব বিষয় তুলে ধরে ইমরান খানকে দ্রুত পদত্যাগ ও রাজনীতিতে সামরিক হস্তক্ষেপ দূর করার আহ্বান জানায়।

এদিকে ইমরান খান তার বিরুদ্ধে করা নির্বাচনে সামরিক সহযোগিতার কথা অস্বীকার করেছেন। শুক্রবার (১৬ অক্টোবর) তিনি বলেন, বিরোধী দলের এই কর্মসূচিতে তিনি ভীত নন। তাদের নেতাদের বিরুদ্ধে থাকা দুর্নীতির অভিযোগ উঠিয়ে নিতে এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

দেশটির প্রধান বিরোধী দল নওয়াজের পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন)। ২০১৭ সালে দুর্নীতির অভিযোগে নওয়ার শরীফকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করে দেশটির সুপ্রিম কোর্ট। গত নবেম্বরে তিনি চিকিৎসার জন্য লন্ডন যান। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগের জন্য দেশটির জেনারেল ও বিচারকদেরকে দোষারোপ করেন নওয়াজ শরীফ।

শীর্ষ সংবাদ:
সিনহা হত্যা মামলার বৈধতা চ্যালেঞ্জ॥ পরবর্তী শুনানি ১০ নবেম্বর         বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি ॥ সেতুমন্ত্রী         সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলায় চার্জ গঠনের দিন ধার্য         অনির্দিষ্টকালের ধর্মঘটে পণ্যবাহী নৌযান শ্রমিকরা         আদালতে সম্রাট, বাইরে মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছে সমর্থকরা         আগাম জামিনের জন্য হাইকোর্টে সাংসদ নিক্সন চৌধুরী         নাইকো দুর্নীতির মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৪ নবেম্বর         কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর         ফেব্রুয়ারির মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারেন ‘৫০% ভারতীয়’         ‘টেকসই উন্নয়নে মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে’         বিশেষজ্ঞ ফাউচির কথা শুনলে ৫ লাখ লোকের মৃত্যু হত ॥ ট্রাম্প         আলাস্কায় ৭.৫ মাত্রার ভূমিকম্প, সুনামির আশঙ্কায় সতর্কতা জারি         রাখাইনে সু চির দলের তিন প্রার্থীকে অপহরণ         মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু ফাদার রিগনের ৩য় মৃত্যু বার্ষিকী পালিত         স্বস্তি ফিরবে নিত্যপণ্যে ॥ সমন্বিত পরিকল্পনা পাঁচ মন্ত্রণালয়ের         ঘরের বাইরে গেলেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক         ‘৯৯৯’ ॥ আস্থা, বিশ্বাস ও ভরসার প্রতীক         নর্থ ক্যারোলাইনা, নেভাদায় ট্রাম্প ও বাইডেনের জোর প্রচার         আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি অনুমোদন         সাত কর্মদিবসে শিশু ধর্ষণ মামলার প্রথম রায় বাগেরহাটে