শুক্রবার ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ

শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ

অনলাইন রিপোর্টার ॥ শত শত প্রবাসী বাংলাদেশির সৌদি আরবের ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ বুধবার । তাই দ্রুত সৌদি পৌঁছাতে বাংলাদেশ ও সৌদি সরকারের পদক্ষেপ চেয়েছেন প্রবাসীরা।

এদিকে গত কয়েকদিনের মতো বুধবার সকাল ৮টা থেকে কারওয়ান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সাউদিয়া (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ের বাইরে অবস্থান নিয়েছেন প্রবাসীরা৷

অন্যান্য দিনের তুলনায় আজ প্রবাসীদের সংখ্যা বেশি হলেও তারা সড়ক থেকে সরে ফুটপাতে অবস্থান করছেন। ফলে পান্থপথ এলাকায় স্বাভাবিক রয়েছে যান চলাচল।

প্রবাসীদের দাবি, অবিলম্বে সৌদি যাওয়ার টিকিট এবং স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ বাড়াতে হবে। এছাড়া দ্রুত সৌদি পৌঁছাতে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা বৃদ্ধি এবং বাংলাদেশ ও সৌদি সরকারের পদক্ষেপ চান তারা।

অপরদিকে, গত কয়েকদিন ধরে সাউদিয়ার টিকিটের জন্য প্রবাসীরা বিক্ষোভ করলেও নিজেদের টিকিট বিক্রির প্রক্রিয়ায় বিন্দুমাত্র পরিবর্তন আনেনি তারা। যাদের টোকেন নম্বর ২৭০১-৩০০০ পর্যন্ত, তারা আজ টিকিট নিতে পারবেন। ৩০০১ থেকে ৩৩০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেয়া হবে বৃহস্পতিবার।

২৯ সেপ্টেম্বরের মতো সাউদিয়া আজও টিকিট ইস্যু করছে কিন্তু নতুন করে কাউকে টোকেন দেয়নি। নতুন টোকেনের বিষয়ে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কিছু জানায়নি সাউদিয়া কর্তৃপক্ষ।

প্রবাসীরা বলছেন, নির্ধারিত ট্রাভেল এজেন্সিতে ভিসার মেয়াদ বাড়াতে গেলে তারা দূতাবাসে যেতে বলছে। দূতাবাসে গেলে বন্ধ পাওয়া যাচ্ছে। এখান থেকে টিকিটও কাটতে পারছি না। সবমিলে খুব অবহেলিত ও অসহায় বোধ করছি। আজ আমাদের ভিসার মেয়াদ শেষ। আমরা চাই সৌদি সরকার অবিলম্বে স্বয়ংক্রিয়ভাবে আমাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করুক। তাহলে আমাদের দ্বারে দ্বারে আর ঘুরতে হবে না।

তবে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রবাসীদের ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বাড়াবে না সৌদি সরকার। যাদের ভিসার মেয়াদ শেষ তাদের সৌদি সরকারের নিয়ম মেনেই আবেদন করতে হবে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক