রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!

১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!

অনলাইন ডেস্ক ॥ বছরের পর বছর আয়কর পরিশোধ করেন নি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমন প্রতিবেদন প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দাঁড়ানোর ২০১৬ সালে এবং নির্বাচিত হওয়ার পর হোয়াইট হাউসে প্রথম বছর ২০১৭ সাল মিলিয়ে মাত্র ৭৫০ ডলার করে আয়কর দিয়েছেন।

নিউ ইয়র্ক টাইমসের অনুসন্ধানী রিপোর্টে বলা হয়েছে, ট্রাম্প ও তার কোম্পানিগুলোর দুই দশকের বেশি সময়ের আয়করের রেকর্ড তাদের হাতে এসেছে।

তা খতিয়ে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ট্রাম্প গত ১৫ বছরের মধ্যে ১০ বছর কোনো কর দেননি। তিনি নিজের কোম্পানিগুলোর লোকসান দেখিয়ে বছরের পর বছর আয়কর এড়িয়েছেন।

কর ফাঁকি দেয়ার জন্য ৪৭ মিলিয়ন ডলারের বেশি লোকসান দেখিয়েছেন ট্রাম্প। তার পরিবারের দাবি, সে সময় আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে দুটি গলফ রিসোর্ট এবং হোটেল ব্যবসায় ধস নেমেছিলো।

তবে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার কর ফাঁকি দেওয়ার খবরকে 'ভুয়া' উল্লেখ করেছেন। মার্কিন এই প্রেসিডেন্টের অভিযোগ, সামনে নির্বাচনকে ঘিরে তার বিরুদ্ধে প্রোপাগান্ডা চালানো হচ্ছে।

শীর্ষ সংবাদ:
চালের মিল মালিক, পাইকার ও ফরিয়ারা অতিমুনাফার ষড়যন্ত্রে লিপ্ত : কৃষিমন্ত্রী         ‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         ‘নো মাস্ক নো সার্ভিস’         করোনা ভাইরাসে আরও ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩০৮         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         ল্যাপটপ ও প্রিন্টার পাচ্ছেন এমপিরা         প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নতুন সচিব         ঢাবি শিক্ষক জিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা         ছেলে হত্যার বিচার চেয়ে আমরণ অনশনে রায়হানের মা         বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল ॥ আমু         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         করোনামুক্ত হয়ে আজ বাসায় ফিরছেন তথ্যমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         সরকার বিশেষ শক্তিতে বলীয়ান ॥ ফখরুল         শিক্ষার্থীদের অটো প্রমোশনের আগে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া দরকার ছিল ॥ নজরুল         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার