বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!

১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!

অনলাইন ডেস্ক ॥ বছরের পর বছর আয়কর পরিশোধ করেন নি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমন প্রতিবেদন প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দাঁড়ানোর ২০১৬ সালে এবং নির্বাচিত হওয়ার পর হোয়াইট হাউসে প্রথম বছর ২০১৭ সাল মিলিয়ে মাত্র ৭৫০ ডলার করে আয়কর দিয়েছেন।

নিউ ইয়র্ক টাইমসের অনুসন্ধানী রিপোর্টে বলা হয়েছে, ট্রাম্প ও তার কোম্পানিগুলোর দুই দশকের বেশি সময়ের আয়করের রেকর্ড তাদের হাতে এসেছে।

তা খতিয়ে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ট্রাম্প গত ১৫ বছরের মধ্যে ১০ বছর কোনো কর দেননি। তিনি নিজের কোম্পানিগুলোর লোকসান দেখিয়ে বছরের পর বছর আয়কর এড়িয়েছেন।

কর ফাঁকি দেয়ার জন্য ৪৭ মিলিয়ন ডলারের বেশি লোকসান দেখিয়েছেন ট্রাম্প। তার পরিবারের দাবি, সে সময় আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে দুটি গলফ রিসোর্ট এবং হোটেল ব্যবসায় ধস নেমেছিলো।

তবে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার কর ফাঁকি দেওয়ার খবরকে 'ভুয়া' উল্লেখ করেছেন। মার্কিন এই প্রেসিডেন্টের অভিযোগ, সামনে নির্বাচনকে ঘিরে তার বিরুদ্ধে প্রোপাগান্ডা চালানো হচ্ছে।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি