বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহত ৩৮ পরিবারের স্বজনদের হাতে প্রধামন্ত্রীর অনুদানের চেক বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে নিহত ও আহত স্বজনদের হাতে এই অনুদানের চেক তুলে দেয়া হয়। বিস্ফোরণের ঘটনায় নিহত ৩৪ জন এবং আহত ৪ জনসহ মোট ৩৮ জনকে পাচঁ লাখ টাকা করে মোট ১ কোটি ৯০ লাখ টাকার অুনদান প্রদান করা হয়। জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক প্রমুখ।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ একেএম শামীম ওসমান বলেন, করোনাকালিন দুর্যোগ ও মহামারি আমাদের বুঝিয়ে দিয়েছে আমাদের কোন শক্তি বা ক্ষমতা নেই। কিন্তু তারপরও আমরা সংশোধন হচ্ছিনা। এই দুর্যোগের সময়ও কিছু মানুষ অনিয়মকে নিয়মে পরিণত করেছে। সারাদেশে অসাধু ব্যক্তিরা অনিয়মকে নিয়মে পরিণত করে ফায়দা হাসিল করছে। রাষ্ট্রের একার পক্ষে এই অনিয়ম রোধ করা সম্ভব নয়। যদি আমরা সবাই মিলে প্রতিরোধ গড়ে না তুলি। তিনি বলেন, এই করোনা কালিন সময়ে চুরি হচ্ছে। ব্যবসা করা এক জিনিস আর ধান্ধা করা আরেক জিনিস। তিনি বলেন, মসজিদে বিস্ফোরণে যারা নিহত হয়েছেন হাদিস কোরআন অনুযায়ী তারা শহীদের দরজা পেয়েছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়ে বলেন, আরেকটি ১৫ আগষ্টের মতো ভয়াবহ ঘটনা ঘটানোর জন্য দেশে বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন, ষড়যন্ত্রকারিরা যদি সফল হয়ে যায় তবে বাংলাদেশের ভবিষ্যৎ অন্ধকার হয়ে যাবে। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে দেশকে ১শ’ বছর পিছিয়ে দেয়া হয়েছিলো। কিন্তু বাংলাদেশকে যিনি এগিয়ে নিয়ে যাচ্ছেন তাকে হারালে বা তার ক্ষতি হলে আগামী প্রজন্ম অন্ধকারে চলে যাবে। শামীম ওসমান নিহত ও আহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। এই জন্য তিনি আপনাদের অনুদান প্রদান করছেন। আমাদের সাধ্যমতো আপনাদের পাশে থাকবো।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৩৪ নিহত হয়েছেন। এছাড়াও ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাষ্টিক সার্জারি ইনস্টিটিউটে বিস্ফোরণের দগ্ধ আরো জন চিকিৎসাধীন রয়েছেন। ইতোমধ্যে চিকিৎসা নিয়ে আহত দুইজন এলাকায় ফিরেছেন।

শীর্ষ সংবাদ:
মানবতাবিরোধী অপরাধ ॥ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি         সুস্পষ্ট লঘুচাপ ॥ পূজার দিনে হতে পারে বৃষ্টি         যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলা ॥ নিহত ৩         ইরান-রাশিয়ার কাছে যুক্তরাষ্ট্রের ভোটারদের তথ্য আছে ॥ এফবিআই         বিদেশ ফেরত ৮৩ জনের বিরুদ্ধে ৫৪ ধারার চলমান কার্যক্রম স্থগিত         তাইওয়ানে ১৮০ কোটি ডলারের অস্ত্র বিক্রি অনুমোদন যুক্তরাষ্ট্রের         টিউশন ফি মওকুফের দাবি জানিয়েছে বেসরকারী বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চ         করোনা ভাইরাস ॥ স্পেনে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০ লাখ         প্রথম সমাবেশে ওবামা বললেন, এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ!         রাজনীতিবিদ তোফায়েল আহমেদের আজ ৭৮ তম জন্ম দিন         এবার মেঘালয়ের সব বাঙালীকে বাংলাদেশি দাবি!         অক্সফোর্ডের করোনা ভাইরাসের টিকায় প্রাণ গেল স্বেচ্ছাসেবকের         ইস্তফার জন্য থাই প্রধানমন্ত্রীকে ৩ দিন সময় দিলেন বিক্ষোভকারীরা         আজারবাইজানকে নিয়ন্ত্রণে রাখতে ইরানের সমর্থন চায় আর্মেনিয়া         নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন