রবিবার ১৬ কার্তিক ১৪২৭, ০১ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাঠ কাটার প্রতিযোগিতা দেখেছেন কখনো?

কাঠ কাটার প্রতিযোগিতা দেখেছেন কখনো?

স্পোর্টস রিপোর্টার ॥ কুড়াল হাতে বনে বড় গাছ বা কাঠ কাটতে হরহামেশাই দেখা যায় কাঠুরিয়াকে। কিন্তু প্রতিযোগিতার আসরে কোন কাঠুরিয়াকে গাছ কাটতে দেখেছেন কখনো? জার্মানিতে হয়ে যাওয়া স্টিল টিম্বারস্পোর্টস ফোর ন্যাশন্স কাপে দেখা যাবে এমনই দৃশ্য। প্রতিযোগীরা চোখের পলকেই বিশাল সব গাছ কেটে ফেলছেন কোন ক্লান্তি ছাড়াই।

কি? ভাবছেন কাঠ কাটার এ আবার কেমন খেলা? আশলে খেলার উদ্দেশ্যে নয়। নেহায়েতই মজা করে ১৯৮৫ সালে কাঠ কাটার এক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিলো। সেই থেকে প্রতিবছর স্টিল টিম্বারস্পোর্টস সিরিজ নামে কাঠ কাটার এমন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে।

সর্বপ্রথম যুক্তরাষ্ট্রে এমন আয়োজন করা হলেও এখন বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয় এই টিম্বারস্পোর্টস সিরিজ। এবার জার্মানির মিউনিখে বসে এমনই এক প্রতিযোগিতা।

স্টিল টিম্বারস্পোর্টস ফোর ন্যাশন্স কাপ নামে অনুষ্ঠিত এ আসরে সুইডেন, অস্ট্রিয়া, ফ্রান্স ছাড়াও স্বাগতিক জার্মানির প্রতিযোগীরা অংশ নেন। মজার ব্যাপার হলো, যে কেউ চাইলেই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। কাঠ কাটায় দক্ষ ও পারদর্শী যারা শুধুমাত্র তারাই পারেন এতে অংশ নিতে।

এবার নিজের সব রেকর্ড ভেঙ্গে স্টিল টিম্বারস্পোর্টস ফোর ন্যাশন্স কাপে চ্যাম্পিয়ন হয়েছেন সুইডিশ প্রতিযোগী ফেরি ভ্যান।

টিম্বারস্পোর্টস ফোর ন্যাশন্স কাপ চ্যাম্পিয়ন ফেরি ভ্যান বলেন, আমার শুরু থেকেই মনে হচ্ছিলো আমিই জিতবো এই প্রতিযোগিতা। যখন স্প্রিংবোর্ড দেখলাম তখন আত্মবিশ্বাস আরো বেড়ে গেলো।

যারা কাঠ কাটার এই প্রতিযোগিতায় অংশ নেন তাদেরকে পরবর্তীতে দেয়া হয় উডম্যান খেতাব।

শীর্ষ সংবাদ:
দারিদ্র্য থাকবে না ॥ সবাই মিলে চেষ্টা করলে দেশে         মৌলবাদীরা গুজব রটিয়ে নিরীহ মুসল্লিকে হত্যা করেছে         চুরির পর বদলে যাচ্ছে গাড়ির রং ও ব্র্যান্ড         শেয়ারবাজারের দায়িত্ব শুধু সরকারের নয়, স্টক এক্সচেঞ্জেরও         অর্থমন্ত্রীর আহ্বানে আইএফসির ইতিবাচক সাড়া         শেষ মুহূর্তের প্রচার যুদ্ধে ট্রাম্প ও বাইডেন         টাঙ্গাইলে সালিশে বীর মুক্তিযোদ্ধাকে হত্যা         তিন বছরে নতুন ১২ লাখ অভিবাসী নেবে কানাডা         ৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে হবে শেখ রাসেল কম্পিউটার ল্যাব         রায়হানকে ছিনতাইকারী সাজানোর হোতাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন         স্বামীকে হত্যার ভয় দেখিয়ে ৪ বছর ধরে ধর্ষণ         ব্যাংক থেকে বের হওয়ার সময় ডিবি পরিচয়ে হামলা         পায়রা বিদ্যুত কেন্দ্র পরিবেশ দূষণের ধারে কাছেও নেই         করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু         বাংলাদেশের ইতিহাসে যুবদের অবদান চিরঅম্লান : রাষ্ট্রপতি         মুজিব বর্ষেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন করা হবে : প্রতিমন্ত্রী         ব্যারিস্টার রফিক-উল হকের জন্য দোয়া         সংঘবদ্ধ দুর্নীতিবাজ চক্রকে ধ্বংস করতে সুশাসনের সংগ্রাম জাতীয় কর্তব্য॥ ইনু         স্টক একচেঞ্জকেই প্রথমে কারসাজি ধরতে হবে ॥ সালমান এফ রহমান         বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে নৌপথ ॥ নৌ প্রতিমন্ত্রী