মঙ্গলবার ১২ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী

সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম সম্পর্কিত উপস্থাপনা প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে জানান বুধবার (২৩ সেপ্টেম্বর) গণভবন থেকে জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম নিয়ে উপস্থাপিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেখেন প্রধানমন্ত্রী।

সংসদ সূত্র জানায়, সংসদ সচিবালয়ে ১৩২১ জন কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন। কিন্তু বর্তমান সংসদ ভবনে তারা স্থান সংকুলানজনিত সমস্যায় আছেন।

এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, সংসদের স্টাফদের স্থান সংকুলানজনিত সমস্যা সমাধানে সংসদের উত্তর প্লাজায় ৫২ হাজার ৯৭ স্কয়ার ফুট জমি ব্যবহার নিয়ে উপস্থাপনা তৈরি করা হয়। পাশাপাশি আর্কিটেক্ট লুই আই কান এর পরিকল্পনা অনুযায়ী হসপিটালিটি এবং কমিউনিটি ভবনসহ নির্মাণ না হওয়া অবকাঠামো বিষয়ে প্রেজেন্টেশন দেওয়া হয়।

ইহসানুল করিম বলেন, সংসদের মূল ভবন, এমপি হোস্টেল ও পাঁচটি ন্যাম ভবনের সংস্কার নিয়েও উপস্থাপনায় বলা হয়। উপস্থাপনা দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদের উন্নয়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, চিফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রধান স্থপতি এসএএম আমিনুর রহমান এসময় উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে কৃষক ॥ আমন থেকে আসবে দেড় কোটি টন চাল         বদলির কারণে উন্নয়ন প্রকল্প যেন বাধাগ্রস্ত না হয় ॥ প্রধানমন্ত্রী         হাজী সেলিমের ছেলের ব্যক্তিগত কর্মকর্তা গ্রেফতার         ১১ অপ্রাপ্ত বয়স্ক আসামির সাজা, ৩ জন খালাস         নির্বাচন পর্যন্ত ফ্লোরিডায় থাকবেন ট্রাম্প, ঝটিকা সফরে বাইডেন         অন্য দেশের তুলনায় করোনায় এদেশে মৃত্যুহার কম         করোনায় দেশে রোগী শনাক্ত ও মৃত্যু প্রতিদিন ওঠানামা করছে         ভারত-বাংলাদেশ তেল পাইপলাইন নির্মাণ শুরু করা যাচ্ছে না         ৫ নবেম্বরের মধ্যে আকবর গ্রেফতার না হলে কঠোর কর্মসূচী         মাশরুমের সম্ভাবনা কাজে লাগাতে সব ধরনের উদ্যোগ নেয়া হবে         শাশুড়ির শত কোটি টাকা আত্মসাত কাহিনী         ১০ হাজার রোহিঙ্গার হাতে জাতীয় সনদ         বিশ্বকে কতটা বদলে দিয়েছেন ট্রাম্প?         শীঘ্রই দুই অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল নিয়োগ দেয়া হচ্ছে         শেখ হাসিনা প্রতিটি গ্রামকে শহরে রুপান্তর করছেন : প্রতিমন্ত্রী পলক         ডিএনসিসির সড়ক নিরাপত্তায় ৩২০ কোটি টাকার প্রকল্প         কাউন্সিলর ইরফান সেলিম সাময়িক বরখাস্ত         আগামী মাসে আসছে অক্সফোর্ডের করোনার টিকা         হাজী সেলিমের ব্যক্তিগত সহকারী দিপু তিন দিনের রিমান্ডে         বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠায় মহানবীর( সা) আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই