শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাদাল-সাম্প্রাসকে পেছনে ফেললেন জোকোভিচ

নাদাল-সাম্প্রাসকে পেছনে ফেললেন জোকোভিচ

অনলাইন ডেস্ক ॥ অপেক্ষা ছিল কেবল একটি জয়ের। তাহলে স্প্যানিয়ার্ড রাফায়েল নাদালকে পেছনে ফেলে রেকর্ডটা এককভাবে দখলে নিতে পারবেন নোভাক জোকোভিচ। জয় দিয়ে শিরোপা উল্লাস করতে ভুল করেননি সার্বিয়ান জোকোভিচ। আর শিরোপা জিতে নাদাল এবং পিট সাম্প্রাসকে পেছনে ফেললেন ৩৩ বছর বয়সী এই সার্বিয়ান।

ইতালিয়ান ওপেনের ফাইনালে আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানকে সরাসরি সেটে হারিয়ে শিরোপা জিতেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। এতে নাদালকে পেছনে ফেলে সবচেয়ে বেশি এটিপি মাস্টার্স শিরোপা জয়ের রেকর্ড নিজের করে নিয়েছেন এই সার্বিয়ান তারকা। ইতালিয়ান ওপেন জেতায় জোকোভিচের এটিপি টাইটেলের সংখ্যা দাঁড়াল ৩৬-এ। নাদাল জিতেছিলেন ৩৫টি।

গত মাসে ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের শিরোপা জিতে নাদালের আগের রেকর্ড স্পর্শ করেছিলেন তিনি। এবার ছাড়িয়ে গেলেন স্প্যানিশ তারকাকে। ২৮টি এটিপি মাস্টার্স শিরোপা জিতে তালিকায় তিন নম্বরে আছেন সুইস তারকা রজার ফেদেরার।

সোমবার রোমের ফাইনালে ৭-৫, ৬-৩ গেমে শয়ার্টসমানকে হারান ৩৩ বছর বয়সী জোকোভিচ। এটি ইতালিয়ান ওপেনে তার পঞ্চম এটিপি শিরোপা জয়। সবমিলিয়ে এটি তার ক্যারিয়ারের ৮১তম এবং বছরের চতুর্থ শিরোপা।

এদিকে শিরোপা জেতার দিনে নাম্বার ওয়ান পজিশন আরও শক্তপোক্ত করলেন জোকোভিচ। ফলে সাম্প্রাসকে টপকিয়ে ২৮৭ সপ্তাহের জন্য নাম্বার এক অবস্থান ধরে রাখলেন এই সার্বিয়ান। ফলে নাম্বার এক পজিশন ধরে রাখার ক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে উঠে আসলেন জোকোভিচ। এই সার্বিয়ানের সামনে আছেন কেবল ফেদেরার। এই সুইস তারকা ৩১০ সপ্তাহ ধরে নাম্বার ওয়ান পজিশন দখল করে ছিলেন। আর তিনে নেমে যাওয়া সাম্প্রাস ছিলেন ২৮৬ সপ্তাহ।

এদিকে কিছুদিন আগে মেজাজ হারিয়ে লাইন জাজের গায়ে বল মেরে ইউএস ওপেন থেকে ডিসকোয়ালিফাইড হওয়ার পর এটিই ছিল জোকোভিচের প্রথম টুর্নামেন্ট। শিরোপা জিতে আগামী রোববার প্যারিসে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনের প্রস্তুতি সারলেন দারুণভাবে।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি