শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

অনলাইন ডেস্ক ॥ সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক মন্ত্রী নাসের বিন থানি আল হামেলি বলেছেন, সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক, কৌশলগত এবং গভীর। যার অন্যতম ভিত্তি হলো মানবসম্পদ খাতে পারস্পারিক সহযোগিতা; যা দু'দেশের স্বাধীনভাবে আত্মপ্রকাশের আগে থেকেই বিদ্যমান ছিল এবং ক্রমাগত সম্প্রসারিত হয়েছে। বর্তমানে সংযুক্ত আমিরাতে বাংলাদেশি শ্রমিকদের ভিসা পরিবর্তনসহ বেশ কিছু সেক্টরে তাদের কাজের সুযােগ রয়েছে।

গতকাল সোমবার সকালে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীর আবুধাবীস্থ দপ্তরে আরব আমিরাতে নিযুক্ত বাংলদেশের রাষ্ট্রদূত মােহাম্মদ আবু জাফরের সাথে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।

অত্যন্ত হৃদ্যতাপূর্ণ বৈঠকে তারা দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক বিশেষ করে মানবসম্পদ খাতে অধিকতর সহযােগিতার বিষয়ে মতবিনিময়ে করেন। দু'দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের ভিত্তি রচনায় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং আরব আমিরাতের জাতির পিতা শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের অবদান তারা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে বাংলাদেশ থেকে কর্মী নিয়ােগ সংক্রান্ত যৌথ কমিটির সভা ঢাকায় অনুষ্ঠানের ব্যাপারে আরব আমিরাতের মন্ত্রী তাদের সম্মতির কথা ব্যক্ত করেন এবং উক্ত সভায় বাংলাদেশ থেকে কর্মী নিয়ােগের পাশাপাশি আরব আমিরাতের সহযােগিতায় বাংলাদেশি শ্রমিকদের সংযুক্ত আরব আমিরাতের জন্য প্রযােজ্য প্রশিক্ষণের বিষয়ে ও আলােচনা হবে বলে জানান। সে দেশে কর্মরত বাংলাদেশিদের প্রতি আমিরাত সরকার ও জনগণের সহায়তার জন্য রাষ্ট্রদূত জাফর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামী দিনে জনশক্তিখাতে সহযােগিতা আরাে সম্প্রসারণের লক্ষে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন।

তিনি আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা সহযােগিতার আওতায় কৃষি ও সর্বোচ্চ নিয়ােগকারী খাত এসএমই-এ অধিক বাংলাদেশি কর্মী নিয়ােগের জন্য আমিরাত সরকারের প্রতি আহবান জানান।

আমিরাতে কর্মরত বাংলাদেশিদের কল্যাণ সংক্রান্ত বিষয়াদি নিয়ে বৈঠকে আলােচনা হয়। রাষ্ট্রদূতের নিমন্ত্রণে মন্ত্রী নিকট ভবিষ্যতে বাংলাদেশ সফরের অভিপ্রায় ব্যক্ত করেন। সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশ দূতাবাসের উপপ্রধান ও কাউন্সিলর (শ্রম) উপস্থিত ছিলেন। অপরদিকে ইউএই’র পক্ষে এসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারী ওমর আল নােআইমি এবং ডিরেক্টর আব্দুল্লাহ আল শামসি বৈঠকে উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৪৮৪১২৩১
আক্রান্ত
৪০৪৭৬০
সুস্থ
৩২৭৭০২২৭
সুস্থ
৩২১২৮১
শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি