বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেসবুকে কুকুর অপসারণের বানোয়াট ছবি ছড়ালে ডিজিটাল আইনে মামলা : ডিএসসিসি

ফেসবুকে কুকুর অপসারণের বানোয়াট ছবি ছড়ালে ডিজিটাল আইনে মামলা : ডিএসসিসি

অনলাইন রিপোর্টার ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া বেওয়ারিশ কুকুর অপসারণের ছবিগুলো বানোয়াট এবং সিটি করপোরেশনের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ডিএসসিসি থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়। যারা এসব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করা হবে।

বিবৃতিতে বলা হয়, রাজধানী থেকে বেওয়ারিশ কুকুর অপসারণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশকিছু বিভ্রান্তিকর ও বানোয়াট ছবি ঘুরে বেড়াচ্ছে। প্রচারিত ছবিগুলোর মধ্যে দেখা যায়, কোনো ছবিতে কুকুরকে বধ করে গাড়িতে তোলা হচ্ছে, কোনো ছবিতে অনেকগুলো কুকুরকে মেরে নর্দমার পাশে ফেলে রাখা হয়েছে, আবার কিছু কুকুরকে নিস্তেজ করে খোলা ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছে। প্রচারিত ছবিগুলো সম্পূর্ণরূপে বানোয়াট ও বিকৃত।

এ ধরনের ছবি প্রচার থেকে বিরত থাকার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে। ডিএসসিসি কোনো বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না। তাই মিথ্যা, বানোয়াট ও বিকৃত ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে কোনো ব্যক্তি, গোষ্ঠী বা সংঘবদ্ধ চক্র ডিএসসিসির ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতায় লিপ্ত রয়েছে বলে প্রতীয়মান হয়।

এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছে ডিএসসিসি। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, এই অপতৎপরতায় যারা লিপ্ত রয়েছেন, তাদের আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে, এই অপতৎপরতা অব্যাহত রাখা হলে ডিএসসিসি ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮ এর মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।

শীর্ষ সংবাদ:
সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল         মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি বন্ধ হবে না ॥ বাদশা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৩ জনের, নতুন শনাক্ত ১৪৯৩         আজারবাইজান-আর্মেনিয়া সংঘাতে কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত